করোনা: বিশ্বে আরও ৫৮৬ জনের মৃত্যু, শনাক্ত দেড় লাখের বেশি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু বাড়লেও কমেছে শনাক্ত। এসময় নতুন করে করোনায় মারা গেছেন ৫৮৬ জন। আর করোনা রোগী শনাক্ত হয়েছেন এক লাখ ৫০ হাজার ২৪৮ জন। এর আগের দিন করোনায় ৩৫৫ জনের মৃত্যু হয়েছিল। আর শনাক্ত ছিল দুই লাখের বেশি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

সবশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় ৬৬ লাখ ১৬ হাজার ২৮৭ মানুষের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটিতে আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৫ লাখ ২৪ হাজার ১৪৮ জনে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। এ সময় দেশটিতে মারা গেছেন ১০০ জন এবং আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৭ জন।

এ ছাড়া রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ৬১ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ৫৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৫৭ জন এবং মারা গেছেন ৩৯ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৭৬৫ জন এবং মারা গেছেন ৪৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৬১৯ জন এবং মারা গেছেন ৪০ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৭৪ জন এবং মারা গেছেন ২৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৮৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Nagad

সারাদিন.১৫ নভেম্বর.