‘আমরা ফেভারিট’ এই ফাঁদে পা দিলে চলবে না: মেসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

ছবি- সংগৃহীত

আগামী ২০ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হচ্ছে ফিফা বিশ্বকাপের ২২তম আসর। এবার আর্জেন্টিনার গ্রুপ প্রতিপক্ষ মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।

আর্জেন্টিনাও দুর্দান্ত ফর্মে রয়েছে। ২০১৯ সালের পর থেকে টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে লা আলবিসেলেস্তেরা। গ্রুপ পর্বের বাধা সহজেই পেরিয়ে যাবে এবং এবার বিশ্বকাপ ট্রফিটাও উঁচিয়ে ধরবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা, এমনটা মনে করছেন অনেকে। কিন্তু মেসি সতর্ক।

লিওনেল মেসির মতে, ৩৬ বছর পর প্রথম বিশ্বকাপ জিততে চাইলে আর্জেন্টিনাকে সবার আগে যে কাজটা করতে হবে, ‘ফেবারিট’ তকমা গায়ে লাগানো যাবে না।

সম্প্রতি ‘ইউনিভার্সো ভালদানো’ নামে এক শো-য়ে অংশ নিয়ে আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেন, “আজকাল সব জাতীয় দলের বিপক্ষে খেলা কঠিন। প্রত্যেক দল (বিশ্বকাপে) হতে যাচ্ছে কঠিন, তাদের সহজে হারানো যাবে না। ইউরোপিয়ান দলগুলোর (অপরাজেয় থাকার পথে) বিপক্ষে আমাদের অনেক বেশি ম্যাচ খেলা হয়নি। যদিও তারা আমাদের বিপক্ষে খেলতে পছন্দ করে না, দক্ষিণ আমেরিকান দলগুলোর বিপক্ষেও খেলা কঠিন।”

‘আত্মবিশ্বাস’ নিয়ে সাতবারের ব্যালন ডি’অর জয়ী বলেন, “আমরা ভালো ফর্মে থেকে ফাইনালে যাচ্ছি। কিন্তু আমরা ফেভারিট এবং এটা জিতবো, এই টাইপে বিশ্বাস করার ফাঁদে আমাদের পা দিলে চলবে না। আমাদের বাস্তববাদী হতে হবে এবং ধাপে ধাপে এগোতে হবে।”

ফ্রান্স ও ব্রাজিলের দল নিয়ে মেসি বলেন, “ফ্রান্স ভালো। তাদের কিছু খেলোয়াড় ইনজুরিতে, কিন্তু দলে সম্ভাবনাময়ী খেলোয়াড়রা আছে। তাদের সেরা খেলোয়াড় ও কোচ (দিদিয়ের দেশম) আছে, যে দল নিয়ে তারা শেষ বিশ্বকাপ জিতেছিল, তারাই খেলবে।’ ‘ব্রাজিলেরও অনেক ভালো ভালো খেলোয়াড় আছে। বিশেষ করে আক্রমণভাগে। তাদের ভালো একজন ৯ নম্বরধারী খেলোয়াড় নেইমার আছে।”

Nagad

লিওনেল মেসি বলেন, “আমাদেরও ভালো খেলোয়াড় আছে, তারা ভালো ফর্মেও আছে। জিওর (ল সেলসো) ইনজুরি দুর্ভাগ্যজনক। কারণ সে আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কিন্তু অন্যরাও এসেছে। আমরা লড়তে যাচ্ছি। এটাই চিন্তা। কিন্তু প্রথমে আমাদের প্রথম ম্যাচ (২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে) জেতায় মন দিতে হবে।”

সারাদিন/১৫ নভেম্বর/এমবি