জামিন পেলেন দণ্ডপ্রাপ্ত এনামুল বাছির

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

ছবি- সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় দণ্ডপ্রাপ্ত দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। এর ফলে তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিচারপতি মো: রইস উদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

একই সাথে ঘুষ কেলেঙ্কারির ওই মামলায় সাজা থেকে খালাস চেয়ে করা আপিল শুনানির জন্য নথিপত্র প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন আদালত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ফারুখ আলমগীর চৌধুরী। অপরদিকে, দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো: খুরশীদ আলম খান।

এনামুল বাছিরের আইনজীবী ফারুখ আলমগীর চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, আজকের জামিনাদেশের ফলে তার কারামুক্তিতে বাধা নেই।

এর আগে গত ২৩ আগস্ট হাইকোর্টের আরেকটি বেঞ্চ এনামুল বাছিরকে জামিন দিলেও পরে সেটি বাতিল করে দেন। এরপর আবারও জামিন চেয়ে আবেদন করেন এনামুল বাছির।

Nagad

উল্লেখ্য, ২০১৯ সালের ১৬ জুলাই ঘুষ কেলেঙ্কারির অভিযোগে পুলিশের বরখাস্ত ডিআইজি মিজানুর রহমান ও দুদক পরিচালক এনামুল বাছিরের বিরুদ্ধে মামলা করে দুদক। পরে ওই বছরের ২২ জুলাই রাজধানীর মিরপুর থেকে এনামুল বাছিরকে গ্রেপ্তার করা হয়।

চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি এনামুল বাছিরকে ৮ বছর ও মিজানুর রহমানকে ৩ বছর কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম। এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে জামিন আবেদন করেন এনামুল বাছির।

সারাদিন/১৭ নভেম্বর/এমবি