৬২৭ জন ফার্মাসিস্ট নেবে স্বাস্থ্য অধিদপ্তর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে একাধিক ফার্মাসিস্ট (ডিপ্লোমা) নিয়োগে আবারও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানের আওতায় ৬২৭ জন ফার্মাসিস্ট নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: ফার্মাসিস্ট (ডিপ্লোমা)।

শিক্ষাগত যোগ্যতা: আগ্রহী প্রার্থীদের আবেদনের জন্য স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফার্মাসিতে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। বাংলাদেশ ফার্মাসি কাউন্সিল থেকে রেজিস্ট্রেশনপ্রাপ্ত এবং তফসিল-৩ অনুযায়ী গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বেতন: ফার্মাসিস্ট পদের বেতন স্কেল ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)।

বয়সসীমা: আবেদনকারীর বয়স ২০২২ সালের ০১ নভেম্বর ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা অনলাইনে http://dghsp.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল করা যাবে। মেইলের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম, ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

Nagad

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৩০০ টাকা, সার্ভিস চার্জ ৩৪ টাকাসহ মোট ৩৩৪ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। সরকারি/আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: আগামী ১৬ ডিসেম্বর, বিকেল ৫টা পর্যন্ত।

সারাদিন/২৬ নভেম্বর/এমবি