অবশেষে শর্তে জামিন পেলো পাবনার ১২ কৃষক

পাবনা সংবাদদাতাপাবনা সংবাদদাতা
প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

বাংলাদেশ সমবায় ব্যাংকের দায়ের করা ঋণ খেলাপি মামলায় পাবনার ঈশ্বরদীতে গ্রেপ্তার ১২ প্রান্তিক কৃষককে জামিন দিয়েছেন আদালত।

রোববার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে পাবনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: শামসুজ্জামান এই জামিন আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের ভাড়ইমারি গ্রামের আবদুল গণি মণ্ডল (৫০), সামাদ প্রামাণিক (৪৩), আলম প্রামাণিক (৫০), মাহাতাব মণ্ডল (৪৫), শামীম হোসেন (৪৫), নূর বক্স (৪৫), মোহাম্মদ আতিয়ার রহমান (৫০), মোহাম্মদ আকরাম (৪৬), মোহাম্মদ রজব আলী (৪০), কিতাব আলী (৫০), মোহাম্মদ মজনু (৪০) ও হান্নান মিয়া (৪৩)।

কৃষকদের আইনজীবী সাইদুর রহমান সুমন গণমাধ্যমকে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন। আইনজীবী বলেন, ঋণ গৃহীত সবাই ক্ষুদ্র সবজি চাষি। ঋণের টাকা ফেরত দেওয়ার শর্তে তাদের জামিনের আদেশ দিয়েছেন আদালত।

২০১৬ সালে ভাড়ইমারী উত্তরপাড়া ভূমিহীন কৃষকদের নামে বাংলাদেশ সমবায় ব্যাংকের পাবনা শাখা থেকে গ্রুপ ঋণ দেওয়া হয়। ঋণ নিয়ে ফেরত না দেওয়ার অভিযোগে ২০২১ সালে করা মামলায় ভাড়ইমারি গ্রামের ৩৭ প্রান্তিক কৃষকের বিরুদ্ধে গত বুধবার (২৩ নভেম্বর) ওয়ারেন্ট জারি করেন আদালত।

ওই ওয়ারেন্টের ভিত্তিতে গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে ও শুক্রবার (২৫ নভেম্বর) সকাল পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে ঋণখেলাপি মামলায় ৩৭ জনের মধ্যে ১২ জন কৃষককে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠায়।

Nagad

সারাদিন/২৭ নভেম্বর/এমবি