ম্যারাডোনা-রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে মেক্সিকো’কে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপের আশা বাঁচিয়ে রেখেছে আর্জেন্টিনা। এই ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত গোলশূন্য থাকলেও পরে ৬৪ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি।

তার নৈপুণ্যেই বিশ্বকাপে টিকে থাকলো আর্জেন্টিনা। শনিবার (২৬ নভেম্বর) মেক্সিকোর বিপক্ষে এই ম্যাচ খেলতে নেমেই অনন্য রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপের আর্জেন্টাইন হিসেবে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন মেসি।

এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা। এখন মেসি এবং ম্যারাডোনার ম্যাচ সংখ্যা ২১।

এদিকে, এদিন মেক্সিকোর বিপক্ষে একটি গোলও করেছেন মেসি। এর ফলে বিশ্বকাপে ম্যারাডোনা ও ক্রিস্টিয়ানো রোনালদোর করা ৮ গোলেও ভাগ বসালেন সময়ের অন্যতম সেরা খেলোয়াড় মেসি।

চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে খেলতে নেমেই বিশ্বকাপের পাঁচটি আসরে খেলার অনন্য কীর্তিতে নাম লেখান লিওনেল মেসি। এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপে খেলেছেন মেক্সিকোর সাবেক গোলরক্ষক অ্যান্তোনিও কারবাহাল এবং বর্তমান মিডফিল্ডার আন্দ্রেস গার্দাদো, ডিফেন্ডার রাফায়েল মার্কেজ এবং জার্মানির মিডফিল্ডার লোথার ম্যাথিউস এবং পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামলেই আর্জেন্টিনার জার্সি গায়ে ম্যারাডোনাকে ছাড়িয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ২২ ম্যাচ খেলার রেকর্ডে গড়বেন লিওনেল মেসি। ১৯৮২ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত মোট ৪টি বিশ্বকাপ খেলে ২১ ম্যাচ খেলার রেকর্ড গড়েন দিয়াগো ম্যারাডোনা। এদিকে, ২০০৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত মোট ৫টি বিশ্বকাপে মাঠে নামছেন লিওনেল মেসি।

Nagad

সারাদিন/২৭ নভেম্বর/এমবি