হবিগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণের মামলায় দুইজনের মৃত্যুদণ্ড

হবিগঞ্জ সংবাদদাতাহবিগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২২

হবিগঞ্জের মাধবপুরে স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে করা মামলায় দুই ব্যক্তিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে আসামিদের প্রত্যেকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩-এর বিচারক এসএম নাসিম রেজা এই রায় ঘোষণা করেন।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর স্পেশাল পিপি আইনজীবী মো: মোস্তফা মিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাধবপুর উপজেলার দূর্গাপুর গ্রামের ওয়াদ আলীর ছেলে শাহিদ মিয়া (৪৫) এবং রাজেন্দ্রপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মোস্তফা (৩৫)। রায়ের সময়ে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো: মোস্তফা মিয়া বলেন, এই রায়ে আমরা সন্তুষ্ট। এটির মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আশাকরি ভবিষ্যতে অন্য কেউ একই অপরাধ করতে সাহস পাবে না।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালে স্থানীয় বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্রী ছিলেন ভুক্তভোগী। ওই বছরের ১৮ জুন ভুক্তভোগীর বাড়িতে কেউ না থাকার সুযোগে আসামিরা রাতে ঘরের জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন। তারা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে ভুক্তভোগীকে জোরপূর্বক ধর্ষণ করেন। যাওয়ার সময় তারা বিষয়টি কাউকে না জানানোর জন্য হুমকি দিয়ে যায়।

Nagad

পরে ১৯ জুন তার ভুক্তভোগীর বাবা বাড়িতে ফিরে ঘটনা জানতে পারেন। ওইদিনই তিনি মাধবপুর থানায় মামলা করেন। ওই মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) রায় দেন।

সারাদিন/০১ ডিসেম্বর/এমবি