চট্টগ্রামে স্বেচ্ছাসেবীদের মিলনা মেলা:

মানবিকতাই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন : স্বেচ্ছাসেবীদের অনুষ্ঠানে এম এ মালেক

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২, ২০২২

“মানুষের জন্য মানুষ“ এই স্লোগানকে সামনে নিয়ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন এর আয়োজনে “ভলান্টিয়ার ফেস্টিভ্যাল-২০২২” অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন, মানবিকতাই মানুষকে বাঁচিয়ে রাখে আজীবন।

বৃহস্পতিবার(১ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অডিটোরিয়ামে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি ডা. বিদ্যুৎ বড়ুয়ার সভাপতিত্বে এবং ডা. রাজদ্বীপ বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, একুশে পদক প্রাপ্ত বরেণ্য সাংবাদিক ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক। অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান।

প্রধান অতিথির বক্তব্যে এম এ মালেক বলেন, এই স্বেচ্ছাসেবী সংগঠন ও স্বেচ্ছাসেবীরাই দেশের যেকোন প্রয়োজনে সবার আগে এগিয়ে আসে। দেশ ও আত্ম মানবতার সেবায় স্বেচ্ছাসেবকরাই সবসময় সামনের সারি থেকে নেতৃত্ব প্রদান করে। আমাদের সকলের উচিত তাদের পাশে সবসময় থাকা এবং তাদের সাথে অংশীভূত হয়ে দেশের বৃহৎ কল্যাণে কাজ করে যাওয়া।

উদ্বোধনী বক্তব্যে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সকল স্বেচ্ছাসেবকদের স্যালুট জানান। তিনি বলেন, এমন একটি মিলনমেলা আমি উপস্থিত হতে পেরে আনন্দিত! আপনারা স্বেচ্ছাসেবকরা এক একজন হিরো, এক একজন আগামীর দেশের কর্ণধার। বঙ্গবন্ধুর সোনার বাংলার যে স্বপ্ন তা আপনাদের মাধ্যমেই বাস্তবায়ন করা সম্ভব।

এই সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইন্টারন্যাশনাল বিজনেস ফোরামের সভাপতি এস এম আবু তৈয়ব, সানশাইন এডুকেশনের চেয়ারম্যান সাফিয়া গাজী রহমান। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. সাহেদ উদ্দীন আহমেদ, র ্যাংকস্ এফসি এর সিইও তানভীর শাহরিয়ার রিমন, গাউছিয়া কমিটি বাংলাদেশের যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট মোসাহেব উদ্দীন বখতিয়ার, নাভানা গ্রুপ লি. চট্টগ্রামের এজিএম নাসিমুন গণি।

Nagad

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশন ভলান্টিয়ার ফেস্টিভ্যাল-২০২২এ, এবছর ৪ ক্যাটাগরিতে ৭টি সংগঠনকে “CFHF Volunteers Award-2022” প্রদান করা হয়। স্পেশাল ক্যাটাগরিতে, গাউছিয়া কমিটি বাংলাদেশ, কানেক্ট দ্যা ডটস্ ফাউন্ডেশন, নাভানা গ্রুপ ও দৃষ্টি চট্টগ্রামকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পাশাপাশি গোল্ড ক্যাটাগরিতে সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব, সিলবার ক্যাটাগরিতে স্বেচ্ছাসেবী সংগঠন স্মাইল বাংলাদেশ এবং বোঞ্জ ক্যাটাগরিতে স্বেচ্ছাসেবী সংগঠন বায়ান্ন ভলান্টিয়ার এ্যাওয়ার্ড-২০২২ অর্জন করে।

অ্যাওয়ার্ড বিতরণ, আলোচনা সভা, র ্যাফেল ড্র, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবারের মাধ্যমে অর্ধদিন ব্যাপী এই অনুষ্ঠানে চট্টগ্রামের ৪০টির অধিক সংগঠন ও দুইশতাধিকের অধিক স্বেচ্ছাসেবকগণ অংশগ্রহণ করে।

সারাদিন/২ ডিসেম্বর