রোমাঞ্চ ম্যাচে নক আউটে সুইজারল্যান্ড

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২২

ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ড্র করলেই শেষ ষোলোতে টিকিট নিশ্চিত ছিলো সুইজারল্যান্ডের। আর সুইসদের বিপক্ষে জয় ছাড়া বিকল্প কোনও পথই ছিল না সার্বিয়ার।

এমন সমীকরণের কাতারের দোহার স্টেডিয়াম ৯৭৪-এ সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে সার্বিয়া। কিন্তু শেষ রক্ষা হলো না সার্বিয়ার। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩-২ গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো তাদের। ফলে নক আউট পর্বে উঠে গেলো সুইজারল্যান্ড।

৫ গোলের রোমাঞ্চ ম্যাচে প্রথম গোলটি আসে ২০ মিনিটে। জিব্রিল স-এর পাস ধরে বাম পায়ের শটে গোল করে যান শারদান শাকিরি। এরপর ম্যাচের ২৬ মিনিটে ডুসান টাডিচের মাপা ক্রসে হেডে সার্বিয়াকে সমতায় ফেরান আলেক্সজান্ডার মিত্রভিচ। এই গোলের ১০ মিনিটের মধ্যে ম্যাচে এগিয়ে যাওয়ার গোলটি তুলে নেয় সার্বিয়া। জোড়া স্ট্রাইকারের অপর জন ডুসান ভ্লাওভিচ দ্বিতীয় গোলটি করেন সার্বিয়ার হয়ে।

প্রথমার্ধ পর্যন্ত এগিয়ে খেলা শেষ করতে পারেনি সার্বিয়া। ৪৪ মিনিটের মাথায় ফুল ব্যাক সিলভান উইডমারের পাস থেকে এই ম্যাচে সুইজারল্যান্ডের একমাত্র ফরোয়ার্ড হিসেবে খেলা ব্রিল এমবোলো গোল করে লাল জার্সিধারীদের সুইসদের ফেরান। তার গোলেই সমতায় থেকে বিরততে যায় সুইজারল্যান্ড-সার্বিয়া।

এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের জয়সূচক গোলটি সুইজারল্যান্ডকে এনে দেন ডিফেন্সিভ মিডফিল্ডার রেমো ফ্রিউলার। রুবেন ভার্গাসের পাস থেকে গোলটি করেন তিনি। ম্যাচের বাকি সময় সমতা ফিরিয়ে এনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সার্বিয়া একাধিক আক্রমণ তুলে আনলেও একটি থেকেও কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। এর ফলে শেষ পর্যন্ত ৩-২ গোলে জয় নিয়ে কাতার বিশ্বকাপের নক আউট পর্বে উঠে যায় সুইজারল্যান্ড।

সারাদিন/০৩ ডিসেম্বর/এমবি

Nagad