হাসপাতাল থেকে ব্রাজিলের ম্যাচ দেখছেন পেলে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

ছবি- সংগৃহীত

ফুটবল সম্রাট পেলে শক্ত আছেন, তার কোলন ক্যানসারের চিকিৎসা নিয়ে তিনি প্রভূত আশাবাদী। গত শনিবার (০৩ ডিসেম্বর) ব্রাজিলের স্থানীয় সংবাদমাধ্যম খবর করেছিল, ৮২ বছর বয়সি পেলের শারীরিক অবস্থা খারাপ হয়েছে। তারপর সামাজিক মাধ্যমে পেলের পোস্ট আসে।

ইনস্টাগ্রামে পেলে বলেন, “বন্ধুরা, আমি সবাইকে শান্ত ও ইতিবাচক থাকার অনুরোধ করছি। আমি শক্ত আছি। আগের মতোই চিকিৎসার উপর পুরোপুরি ভরসা রাখছি। আমাকে যেভাবে যত্ন করা হচ্ছে, তার জন্য চিকিৎসক ও চিকিৎসাকর্মীদের কাছে আমি কৃতজ্ঞ।”

ফুটবল কিংবদন্তি পেলে বলেন, “ঈশ্বরের উপর আমার পূর্ণ বিশ্বাস আছে। আর আপনাদের কাছে ভালোবাসার বার্তা পেলেই আমার শক্তি বেড়ে যায়। আমি বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচও দেখছি।”

হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, “পেলের শরীরের অবস্থা স্থিতিশীল। তিনি চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় তার শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি।” পেলে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন ইসরায়েলি হাসপাতালে চিকিৎসাধীন।

গত মঙ্গলবার তিনি তার ক্যানসার চিকিৎসার জন্য রুটিনমাফিক হাসপাতালে ভর্তি হন। ২০২১ সালে তার কোলন থেকে একটি টিউমার অস্ত্রোপচার করে বের করে দেয়া হয়।

রোববার ব্রাজিলের কোচ তিতে বলেছেন, পেলের সাথে দেখা করতে গেলেই তিনি নার্ভাস হয়ে পড়েন। তিতের বক্তব্য, “সম্ভবত এই একজন মানুষের সাথে দেখা করতে গেলেই আমি কাঁপতে থাকি। আমি হৃদয়ের অন্তঃস্থল থেকে বলছি, পেলের সাথে দেখা কারাটা আমার কাছে সবচেয়ে আবেগের মুহূর্ত।”

Nagad

তিতে বলেন, “আমায় বলা হয়েছিল, যাও, পেলেকে জড়িয়ে ধরো। আমি থেমে যাই। কাঁপতে থাকি। আমার হাতের তালু ঘেমে ওঠে। হৃদযন্ত্রের গতি বেড়ে যায়। ওহ, আমি পেলেকে অভিবাদন করার সুযোগ পেয়েছি। হেলথ, পেলে হেলথ। আমরা তো শুধু এই কামনাই করতে পারি। আমরা সকলেই মনে করছি, এটা কঠিন মুহূর্ত।”

শনিবার সাবেক ও বর্তমান ফুটবলাররা পেলেকে বার্তা দিয়ে বলেন, তিনি যেন দ্রুত ভালো হয়ে ওঠেন। ফ্রান্সের ফুটবলার এমবাপ্পে তার সমর্থকদের বলেন, “ফুটবলের রাজার জন্য প্রার্থনা করুন।”

ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র পেলের কাছে আবেদন জানিয়ে বলেন, তিনি যেন শক্ত থাকেন। পেলের ক্লাব স্যান্টোস এফসি বলেছে, ফুটবল-সম্রাটের পাশে আছে গোটা বিশ্ব। আর ফিফা বলেছে, “দ্রুত সুস্থ হয়ে উঠুন।” সূত্র- এপি, রয়টার্স, সিএনএন, ডয়েচে ভেলে

সারাদিন/০৫ ডিসেম্বর/এমবি