রাস্তায় কোনোভাবেই বিএনপিকে অনুমতি দেয়া হবে না: ডিএমপি

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২২

ডিএমপির পক্ষ থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে ১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে গণসমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাই সেখানেই তাদের সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন, ডিএমপির গণমাধ্যম শাখার উপপুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে হায়াতুল ইসলাম খান জানিয়েছিলেন, সোমবার বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ডিএমপি কর্মকর্তাদের সঙ্গে দেখা করে আরামবাগ সড়কে সমাবেশ করার মৌখিক প্রস্তাব দিলে সেটি নাকচ করে দেয়া হয়।

তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে আবারও সোহরাওয়ার্দী উদ্যানের প্রস্তাব দেয়া হয়েছে। আর যদি সোহরাওয়ার্দী উদ্যান স্বস্তিকর করতে বিএনপির কোনো সুপারিশ থাকে তাহলে তা বাস্তবায়ন করারও আশ্বাস দিয়েছে ডিএমপি।

ফারুক হোসেন বলেন, বিএনপির পক্ষ থেকে আরামবাগের মাঠে সমাবেশের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ডিএমপি সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশের অনুমতি দিতে অনড়। কোনোভাবেই অন্য কোনো স্থান বা সড়কে সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

এছাড়া গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা চিঠি নিয়ে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে দেখা করেন বিএনপির আরেকটি প্রতিনিধি দল।

Nagad

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর নেতৃত্বে ওই প্রতিনিধি দলে ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

সারাদিন. ৬ ডিসেম্বর.