বিএনপিকে ২৬ শর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে গণসমাবেশের অনুমতি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২২

রাজধানীর নয়াপল্টনের পরিবর্তে রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। শনিবার বেলা ১১টায় সমাবেশ শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে ২৬ শর্তে বিএনপিকে এই গণসমাবেশের অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

শুক্রবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপি কমিশনারের পক্ষে স্পেশাল অ্যাসিসট্যান্ট (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. তানভীর সালেহীন ইমন সই করা এক লিখিত স্মারকে এ তথ্য জানানো হয়।

অনুপত্র অনুযায়ী, আগামীকাল শনিবার দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সমাবেশ করতে পারবে দলটি। এর আগে সোহরাওয়ার্দী উদ্যানেও একই শর্ত দেয় ডিএমপি।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন মির্জা ফখরুল ও মির্জা আব্বাসসহ দলের শীর্ষ নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানান এবং মুক্তির দাবি করেন। তিনি বলেন, আমরা কোনো প্রকার বিশৃঙ্খলা চাই না। আমরা চাই শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করতে। এর আগে আমরা বিভাগীয় সমাবেশ করেছি অত্যন্ত শান্তিুপূর্ণভাবে।

মোশাররফ বলেন, মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করা হচ্ছে।তারা বিএনপিকে ধ্বংস করতে অপচেষ্টায় লিপ্ত। কোনো ধরনের ষড়যন্ত্রই আমাদের আন্দোলনকে নস্যাৎ করতে পারবে না।

Nagad

আগামীকালের (১০ ডিসেম্বর) সমাবেশ সফল করতে নির্ধারিত সময়ে সবাইকে উপস্থিত হওয়ার আহ্বান জানান তিনি।