সিকিউরিটি স্ট্যান্ডার্ড সার্টিফিকেট অর্জন করলো ‘আমার পে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২২

সফট টেক ইনোভেশন লিমিটেড, দেশের অন্যতম বিখ্যাত পেমেন্ট গেটওয়ে কোম্পানি ‘আমার পে’ নামে পরিচিত। যা পেমেন্ট ডেটা নিরাপত্তার জন্য সর্বোচ্চ স্বীকৃতি হিসেবে পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ডস (পিসিআই-ডিএসএস) সার্টিফিকেট অর্জন করেছে ।

সম্প্রতি পিসিআই কাউন্সিল মনোনীত কিউএসএ হিসেবে এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালট্যান্টসের পক্ষ থেকে ‘আমার পে’-কে এ স্বীকৃতি দেওয়া হয়।

স্বীকৃতির এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘আমার পে’- এর সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এম ইশতিয়াক সারওয়ার, চিফ অপারেটিং অফিসার আবদুল মুক্তাদির আজাদ, ডিরেক্টর অ্যান্ড সিটিও ইমতিয়াজ বিন গিয়াস, ভাইস প্রেসিডেন্ট অব প্রডাক্ট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট মো. রাফাত হোসাইন এবং নেটওয়ার্ক অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ইঞ্জিনিয়ার নাগিব মাহফুজ প্লাবন। এছাড়া এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালট্যান্টসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ এক্সিকিউটিভ অফিসার জনাব মশিউল ইসলাম, চিফ অপারেটিং অফিসার মো. জাহাঙ্গীর আলম, গভর্ন্যান্স রিস্ক অ্যান্ড কমপ্লায়েন্স মো. রওফুর রহমান এবং হেড অব মার্কেটিং মো. ফরিদুল ইসলাম।

‘আমার পে’ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম অনলাইন পেমেন্ট গেটওয়ে সিস্টেম। যা ২০১৫ সাল থেকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দেশের বিভিন্ন বিটুবি, বিটুসি, সিটুবি এবং সিটুসি প্রতিষ্ঠানের ই-কমার্স এবং এফ-কমার্স প্ল্যাটফর্মের জন্য সুন্দর, সহজ, সাবলীল এবং নিরাপদ প্রযুক্তি বাস্তবায়নের মাধ্যমে গ্রাহকদের একটি শক্তিশালী অনলাইন পেমেন্ট সিস্টেম সেবা দিয়ে আসছে। সবসময় ডেটা নিরাপত্তা শৃঙ্খলা রক্ষার জন্য এটি প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়াও এটি সব ব্যবসার প্রযুক্তিগত এবং আচরণগত পদ্ধতিগুলোর কঠোরতম মান নিয়ন্ত্রণের মাধ্যমে গ্রাহকসেবা দিয়ে আসছে। গ্রাহকের তথ্যের নিরাপত্তা বজায় রাখার জন্য এর একটি শক্তিশালী নেটওয়ার্ক সিস্টেম রয়েছে এবং পাশাপাশি এটি নিয়মিত লেনদেন পর্যবেক্ষণ ও নেটওয়ার্ক অডিট কার্যক্রম পরিচালনা করে আসছে।

পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড পিসিআই-ডিএসএস হলো একটি সর্বজনীন স্বীকৃত নীতি, যা ক্রেডিট ও ডেবিট কার্ড লেনদেনের নিরাপত্তাকে আরও সুরক্ষিত করে এবং কার্ডধারীদের তাদের ব্যক্তিগত তথ্যের অপব্যবহার থেকে রক্ষা করতে সহায়তা করে। পিসিআই-ডিএসএস মাস্টার কার্ড, ভিসা, ডাইনার এবং জেসিবি কর্তৃক স্বীকৃত। নিরাপত্তা নীতির বাস্তবায়নের লক্ষ্যে এটি তিনটি বিষয়ের ওপর বেশি গুরুত্ব দিয়ে থাকে। সেগুলো হলো, তথ্যের গোপনীয়তা, অখণ্ডতা এবং প্রাপ্যতা- যা একে অপরকে সম্পূর্ণরূপে উপেক্ষা করতে পারে না।

পিসিআই-ডিএসএস সুবিধার মাধ্যমে সব ধরনের অনলাইন লেনদেন যেমন- ইউটিলিটি বিল, টিউশন ফি, রিচার্জ, সাবস্ক্রিপশন ভিত্তিক এবং বিল পেমেন্ট পরিশোধের সময় প্রতিবার কার্ডের বিশদ বিবরণ না দিয়েই লেনদেন সম্পন্ন করা যাবে। নতুন সংযোজন “আমার পে” সুপার অ্যাপটি গ্রাহকদের দ্রুত অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে আরও সহযোগিতা করবে।

Nagad

এ বছরের শুরুতে ‘আমার পে’ বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস রেগুলেশনের (বিপিএসএসআর-২০১৪) অধীনে বাংলাদেশ ব্যাংক থেকে পেমেন্ট সিস্টেম অপারেটর (পিএসও) লাইসেন্স অর্জন করেছে। এটি একটি সুন্দর, সহজ ও সাবলীল অর্থনৈতিক প্রযুক্তি বাস্তবায়নের উদ্দেশে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সারাদিন. ১১ ডিসেম্বর