বন্দুকধারীর হামলায় ইতালির প্রধানমন্ত্রীর বান্ধবী নিহত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

ছবি- সংগৃহীত

ইতালির রাজধানীতে আচমকা বন্দুকধারীদের হামলায় দেশটির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এক বান্ধবীসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আরও চারজন আহত হয়েছেন।

রোববার (১১ ডিসেম্বর) রোমের একটি বারে বসে কয়েকজন পরিচিতের সাথে গল্পগুজব করছিলেন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেটা গোলিসানো। সেখানেই এই হামলার ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র এক প্রতিবেদনে এইসব তথ্য জানানো হয়েছে।

খররে বলা হয়েছে, আড্ডার সেই আসরে হঠাৎ করেই হাজির হন বন্দুকধারী। তিনি ঘরে ঢুকেই পকেট থেকে বন্দুক বের করে গুলি চালান। এতে গুলিবিদ্ধ হন উপস্থিত চারজন। তাদের মধ্যে মেলোনির বান্ধবীসহ তিনজনেরই মৃত্যু হয়েছে।

রোমের মেয়র রবার্তো গুয়ালতিয়েরি এই হামলাকে ‘সহিংসতার গুরুতর পর্ব’ হিসাবে বর্ণনা করেছেন। সোমবার (১২ ডিসেম্বর) একটি জরুরি বৈঠক করার কথাও জানিয়েছেন তিনি।

এই ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৫৭ বছর বয়সী একজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, কমিটির লোকজনের সাথে তার পূর্ব বিরোধের জেরে এই হামলা হতে পারে।

Nagad

ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি নিহত নারীদের একজনকে তার বন্ধু নিকোলেত্তা গোলিসানো বলে উল্লেখ করেছেন। নিহত অন্য নারীদের নাম হলো এলিসাবেত্তা সিলেঞ্জি এবং সাবিনা স্পের‍্যান্দিয়া।

এক ফেসবুক বার্তায় প্রধানমন্ত্রী মেলোনি তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সুন্দর ও সুখী মানুষ হিসেবে তিনি তার বান্ধবীকে সব সময় মনে রাখবেন। তিনি আরও লেখেন ‘নিকোলেত্তা ছিলেন একজন আত্মপ্রত্যয়ী মা, একজন আন্তরিক ও বিচক্ষণ বন্ধু, একজন শক্তিশালী ও নরম মনের মানুষ। এই ঘটনাটি দ্রুত তদন্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

সারাদিন/১২ ডিসেম্বর/এমবি