ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপিত

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপিত

‘প্রগতিশীল প্রযুক্তি, অন্তর্ভুক্তিমূলক উন্নতি’ এই প্রতিপাদ্য নিয়ে ৬ষ্ঠ বারের মতো আজ সারাদেশে উদযাপিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২।

দিবসটি উপলক্ষে আজ সোমবার (১২ ডিসেম্বর) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে আইসিটি টাওয়ার প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে তথ্য ও প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ আইসিটি বিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী এবং আইসিটি খাতের পেশাজীবী সংগঠনসমূহের নেতৃগণ এতে অংশগ্রহণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ উপলক্ষে প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শন। এর উপর ভিত্তি করে আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের নতুন কর্মসূচি নিয়ে অগ্রসর হচ্ছি। স্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি- এ চার মূলভিত্তির ওপর ২০৪১ সাল নাগাদ একটি সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিদীপ্ত, জ্ঞানভিত্তিক, উদ্ভাবনী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মকর্তা-কর্মচারীসহ তিনি সকলের প্রতি আহ্বান জানান।

সারাদিন. ১২ ডিসেম্বর

Nagad