মধুর প্রতিশোধ আর্জেন্টিনার, বিশ্বকাপে ফাইনালই হবে শেষ ম্যাচ: মেসি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

২০১৪ বিশ্বকাপের ফাইনালেও তিনি আর্জেন্টিনার হয়ে লড়াই করেছিলেন, কিন্তু দলকে শিরোপা এনে দিতে পারেননি। এরপর জাতীয় দলের হয়ে ৩টি ফাইনাল খেলেছেন। বয়সটা বর্তমানে ৩৫। আগামী বিশ্বকাপে তার বয়স হবে ৩৯। মেসির জন্য সেই বিশ্বকাপ খেলা কঠিনই হবে। ফর্ম বিবেচনায় তবু অনেকে আশা দেখছিলেন। তবে নিজের অবস্থান এবার পরিষ্কার করে দিলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলার। জানালেন, এবারের ফাইনালটিই হবে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ।

কাতার বিশ্বকাপের সেমিফাইনালে লুসাইল স্টেডিয়াম দেখলো লিওনেল মেসি শো। আর এতে ছিন্নবিচ্ছিন্ন হলো ক্রোয়েশিয়ার হৃদয়। বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি করেছে ২ গোল। অথচ প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরে মিশন শুরু হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) ম্যাচশেষে গণমাধ্যমে কথা বলেন অধিনায়ক লিওনেল মেসি। তিনি বলেন,সৌদি আরবের কাছে পরাজয় আমাদের জন্য বড় ধাক্কা হয়ে এসেছিল।কারণ, এর আগে টানা ৩৬ ম্যাচ হারের স্বাদ নিয়ে কাতারে এসেছিলাম আমরা। বিশ্বকাপে এভাবে শুরু করাটা বড় ধাক্কাই ছিল। আমরা কল্পনা করতে পারিনি, সৌদি আরবের কাছে হারতে পারি।

ফাইনাল প্রসঙ্গে সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা বলেন, ‘এই খেলোয়াড়দের দেখা, পুরো বিশ্বকাপজুড়ে পরিবারের ছোঁয়া পাওয়াটা অবিশ্বাস্য। আমরা এখন শেষ ম্যাচে খেলতে যাচ্ছি, যা আমরা চেয়েছিলাম।’

এদিকে ২০১৮ বিশ্বকাপে এই আর্জেন্টিনাকে ৩-০ ব্যবধানে হারিয়েছিল ক্রোয়েশিয়া। সেই ক্রোয়েশিয়াকে এবার বিশ্বকাপের সেমিফাইনালে সেই একই ব্যবধানে হারালো আর্জেন্টিনা। এবার মেসি ও আলভারেজ ম্যাজিকে ক্রোয়েটদের তিক্ত হার উপহার দিয়ে বিশ্বকাপ থেকে বিদায় করে দিল স্কালোনির আর্জেন্টিনা।

প্রসঙ্গত, আগামী ১৪ ডিসেম্বর একই ভেন্যুতে ফ্রান্স-মরক্কোর মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে বিজয়ী দলের বিপক্ষে শিরোপা নির্ধারনী ম্যাচে মাঠে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

Nagad

সারাদিন. ১৪ ডিসেম্ব. আরএ