দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু: চট্টগ্রামে ব্যাটিংয়ে ভারত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ । ঘরের মাঠে ভারতের সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (১৪ ডিসেম্বর) প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক লোকেশ রাহুল।

এদিকে আজ অভিষেক হচ্ছে লম্বা সময় ধরে ঘরোয়া ক্রিকেটে অলো ছড়িয়ে আসা জাকির হাসানের। তিনি বাংলাদেশের ১০১তম টেস্ট ক্রিকেটার। তামিম ইকবালের অনুপস্থিতিতে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ইনিংস উদ্বোধন করবেন তিনি। একাদশে নেই মাহমুদুল হাসান জয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্টে দলে না থাকা মুমিনুল হকও নেই।

দলে কিপার-ব্যাটসম্যান তিনজন। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে খেলছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। উইকেটের পেছনে দাঁড়াবেন নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, ইয়াসির আলি রাব্বি, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান (উইকেট-কিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

ভারতীয় একাদশ : লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রিশাভ পান্ত, আক্সার প্যাটেল, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

Nagad