উপ-নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগ নেতাকে বহিষ্কার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় পদ থেকে সুমন আহম্মেদ ভুঁইয়াকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) আশুলিয়া থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুমন আহম্মেদ ভুঁইয়া আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তিনি ইয়ারপুর ইউনিয়ন পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়ার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহাম্মেদ ভুঁইয়া বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে।

তাই বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেত্রীবৃন্দের মৌখিক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরামর্শে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ (১১) ধারা মোতাবেক তাকে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়।

অন্যদিকে আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে দলীয় পদ থেকে অব্যাহতি চেয়ে সংবাদ সম্মেলন করেন সুমন আহম্মেদ ভুঁইয়া। এ সময় তিনি জানান, গত ১০ ডিসেম্বর তিনি থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সির নিকট অব্যাহতি পত্র প্রদান করেছেন। সংবাদ সম্মেলনে দলের প্রতি তার ভালোবাসা প্রকাশ করতে গিয়ে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

Nagad

আশুলিয়া থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এনামুল হক মুন্সি বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৪৭ (১১) ধারা মোতাবেক আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহম্মেদ ভুঁইয়াকে দল হতে বহিষ্কার করা হয়েছে।

অব্যাহতির আবেদনপত্র রিসিভ করে কেন বহিষ্কার? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অব্যাহতি পত্র রিসিভ করা হয়েছে সত্য। তবে দল তার আবেদন পত্র গ্রহণ করেননি। দল তাকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে। তাই তাকে বহিষ্কার করা হয়েছে।