এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু ১৮ ডিসেম্বর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

সংগৃহীত

আগামী ১৮ ডিসেম্বর থেকে ২০২৩ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ শুরু করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত বোর্ডের বিদ্যালয় শাখা থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষে নবম শ্রেণির (২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী) শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। বোর্ড থেকে বিষয়টি জানিয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে চিঠি পাঠানো হয়েছে।

জানা গেছে, ১৮ ডিসেম্বর ঢাকা মহানগর, ঢাকা জেলা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার স্কুলগুলোর শিক্ষার্থীদের এসএসসির রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে। ১৯ ডিসেম্বর গাজীপুর, মানিকগঞ্জ ও নরসিংদী জেলার, ২০ ডিসেম্বর ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর ও কিশোরগঞ্জ জেলার এবং ২১ ডিসেম্বর টাঙ্গাইল, গোপালগঞ্জ ও রাজবাড়ী জেলার স্কুলগুলোর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ করা হবে।

বোর্ড জানিয়েছে, রেজিস্ট্রেশন কার্ডে কোনো ধরণের ভুল থাকলে তা পাওয়ার তিন দিনের মধ্যে সংশোধনের জন্য বোর্ডে আবেদন করতে হবে। এ সময়ের মধ্যে সংশোধন না হলে এর দায় প্রতিষ্ঠান প্রধানকে নিতে হবে।

বোর্ড আরও জানিয়েছে, নির্ধারিত তারিখে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ না করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

সারাদিন/১৪ ডিসেম্বর/এমবি

Nagad