চট্টগ্রাম টেস্টে প্রথম দিনে ৬ উইকেটে ভারতের ২৭৪

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৩২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে শুরুটা বাংলাদেশের হলেও দিন শেষে রাঙাতে পারেনি টাইগাররা। ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে ছিল ভারত। পরে মাঝের দুটি জুটিতে ভর করে দিনশেষে এসেছে ২৭৪ রান। না হলে আজকেই ফলটা অন্যরকম হতে পারত।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের প্রথম টেস্ট ম্যাচ শুরু হয়েছিল। এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক লোকেশ রাহুল।

টেস্ট সিরিজের প্রথম দিনে ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে ছিল ভারত। পঞ্চম উইকেট জুটিতে পুজারা এবং স্রেয়াশ আয়ার মিলে ১৪৯ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। দিনের একেবারে শেষ বলে অক্ষর প্যাটেলকে এলবিডব্লিউতে শিকার করে খেলা জমিয়ে তোলেন মেহেদী হাসান মিরাজ।

রিভিউ নিয়েও বাঁচেননি তিনি। আম্পায়ার্স কলে আউট হতে হয় অক্ষরকে। তিনি ২৬ বলে ১৩ রান করেন। ব্যাট থেকে আসে ২টি চার। ভারত ২৭৮ রানে ৬ উইকেট হারালে প্রথম দিনের খেলা শেষ হয়।

চট্টগ্রাম টেস্টে প্রথম দিনের সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৯০ ওভারে ২৭৪/৬।
(লোকেশ ২২, শুবমান গিল ২০, চেতেশ্বর পুজারা ৯০, বিরাট ১, পান্ত ৪৬, অক্ষর ১৪, শ্রেয়াস আইয়ার ৮২*; সাকিব ১২-৪-২৬-০, মিরাজ ১৮-৪-৭১-২, তাইজুল ৩০-৮-৮৪-৩, খালেদ ১২-২-২৬-১, ইবাদত ১৭-১-৬৩-০, ইয়াসির ১-০-৭-০)।

Nagad

সারাদিন/১৪ ডিসেম্বর/এমবি