মেসি-নেইমার-এমবাপ্পেকে বাংলাদেশে আনার পরিকল্পনা বাফুফের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

দীর্ঘ ৩৬ বছর পর ফিফা বিশ্বকাপের শিরোপা জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর মধ্য দিয়েই শেষ হয়েছে মরুর বুকে প্রথম বিশ্বকাপ। আর বিশ্বকাপের আমেজ শেষ হতে না হতেই ফুটবলপ্রেমীদের জন্য সুখবর দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

লাল-সবুজের দেশে আসবেন বিশ্বচ্যাম্পিয়ন লিওনেল মেসি। সাথে থাকবেন গোল্ডেন বুটজয়ী ফরাসি সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে ও ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র।

যদিও এখনও কিছুই চূড়ান্ত হয়নি। তবে মেসি-নেইমার-এমবাপ্পেকে বাংলাদেশে নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক।

মেসি-নেইমারদের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজি’র বিপক্ষে ইংলিশ জায়ান্ট লিভারপুলকে বাংলাদেশে এনে তাদের মধ্যে একটি প্রীতিম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে বাফুফে। সেখানেই আক্ষেপ ঘুচতে পারে বাংলাদেশের দর্শকদের।

দেশের বেসরকারি টেলিভিশন ‘সময় সংবাদে’ এমনটাই জানিয়েছেন বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক।

বাংলাদেশ সময় রোববার (১৮ ডিসেম্বর) রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনালে আর্জেন্টিনা বিপক্ষে এমবাপ্পের দারুণ নৈপুণ্যে নির্ধারিত সময়ে ২-২ এবং অতিরিক্ত সময়ে ৩-৩ সমতা টানে ফ্রান্স। কিন্তু শেষ পর্যন্ত টাইব্রেকারে ৪-২ ব্যবধানে জিতে শেষ হাসি হাসে আর্জেন্টিনা।

Nagad

এতে বিশ্বকাপ শিরোপা ধরে রাখার সুযোগ হারালেও আসরে সর্বোচ্চ ৮ গোল করে আসর রাঙিয়ে রেখেছেন ২৩ বছর বয়সী পিএসজি স্ট্রাইকার এমবাপ্পে। জিতেছেন এই বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’।

আর এমবাপ্পের চেয়ে এক গোল কম করেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তিনি ৭টি গোল করেছেন। মেসি হয়েছেন টুর্নামেন্টের সেরা ফুটবলার। তিনি জেতেন ‘গোল্ডেন বল’।

সারাদিন/১৯ ডিসেম্বর/এমবি