“বাক্কোর ১১তম বার্ষিক সাধারণ সভা ও বনভোজন ২০২২” পালন

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

বাংলাদেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের কেন্দ্রীয় ও একক বাণিজ্য সংস্থা ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’-এর ‘১১তম বার্ষিক সাধারণ সভা ও বনভোজন’ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ১৭ ডিসেম্বর) গাজীপুরের কাল্‌ব রিসোর্টে অনুষ্ঠিত হয়। বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফের সভাপতিত্বে বাক্কো কার্যনির্বাহী কমিটির সদস্যসহ প্রায় ১১৫টি সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এই সভায় অংশ নেন ।

পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় ১১তম বার্ষিক সাধারণ সভার। এরপর বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন বিগত ১০ম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, চলতি বছরে বাক্কোর সকল কার্যক্রম, অগ্রগতির প্রতিবেদন, বিপিও শিল্পের উন্নয়নের নিমিত্তে বাক্কোর ভবিষ্যৎ পরিকল্পনায় অন্তর্ভুক্ত সম্ভাব্য কার্যক্রম এবং অর্থ সম্পাদক জনাব আমিনুল হক ২০২১-২০২২ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সকল সদস্যদের সম্মুখে উপস্থাপন করলে তা অনুমোদিত বলে গৃহীত হয়। ১০ম বার্ষিক সাধারণ সভায় গৃহীত সিদ্ধান্তের সফল বাস্তবায়ন এবং বিপিও শিল্পের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বাক্কোকে ধন্যবাদ জানায় সদস্য প্রতিষ্ঠানগুলো। একইসাথে ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলার সঙ্গে সঙ্গে সরকারের “স্মার্ট বাংলাদেশ ২০৪১” বাস্তবায়নে বাক্কোর ভবিষ্যৎ করণীয় বিষয়েও মতামত জানান।

সভায় বাক্কো সভাপতি জনাব ওয়াহিদ শরীফ বাক্কো উপ-কমিটিগুলোকে আরও বেশি সক্রিয় হওয়ার তাগিদ দেন এবং আন্তর্জাতিক বাজার সম্প্রসারণ, রেমিট্যান্স বৃদ্ধির মাধ্যমে বিপিও শিল্পের সার্বিক উন্নয়নে বাক্কোর অগ্রগামী ভূমিকা পালন অব্যাহতকরণে সমস্ত সদস্যদের সহযোগিতা কামনা করেন।

সভা শেষে গোটা কাল্‌ব রিসোর্ট বাক্কো পরিবারের এক অনন্য মিলনমেলায় পরিণত হয়। বাক্কো কার্যনির্বাহী কমিটি, সচিবালয়, উপ-কমিটি, সদস্য প্রতিনিধি, আমন্ত্রিত অতিথি ও সবার পরিবারবর্গের অংশগ্রহণে বনভোজন অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য ক্রীড়া ও সাংস্কৃতিক আয়োজনে পরিপূর্ণ বনভোজনের পরিসমাপ্তি ঘটে বিকেলের “পুরস্কার বিতরণী” অনুষ্ঠানের মধ্য দিয়ে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জনাব বিকর্ণ কুমার ঘোষ এবং স্টার্ট আপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব সামি আহমেদ। এছাড়াও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের নেতৃবৃন্দ এবং এ শিল্প সংশ্লিষ্ট সাংবাদিকদের যোগদানে গোটা বনভোজন উৎসবমুখর ও প্রাণবন্ত হয়ে ওঠে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চে বাক্কো ইউনাইটেড সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেডের পক্ষ থেকে ‘আইএসও ৯০০১:২০১৫’ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম) সনদ গ্রহণ করে।

Nagad

অনুষ্ঠানটিতে প্লাটিনাম স্পন্সর হিসেবে ডিজিকন টেকনোলজিস লিমিটেড, টাইমস এএসএল কল সেন্টার লিমিটেড, ফিফোটেক, স্কাই টেক সলিউশানস, দ্য কাউ কোম্পানি লিমিটেড, ইগনাইট টেক সলিউশনস, নেক্সট ভেঞ্চারস, সিনার্জি সলিউশনস, জেনেক্স ইনফোসিস লিমিটেড, ইউনাইটেড সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড, মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড; গোল্ড ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে ডব্লিউপি ডেভেলপার, জে এ এন অ্যাসোসিয়েটস, কেএমএ তাহের ফটোগ্রাফি এবং সিলভার ক্যাটাগরিতে স্পন্সর হিসেবে বিজনেস গ্লোবালাইজার, ব্রেইন স্টেশন ২৩ লিমিটেড, ইম্পেল সার্ভিস এন্ড সলিউশনস লিমিটেড, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেড, মাই আউটসোর্সিং লিমিটেড, মোটর সেবা লিমিটেড, ডিটেমপেট লিমিটেড, নোবেল আইটি সলিউশন লিমিটেড ও এডিএন টেলিকম পৃষ্ঠপোষকতা করে। ধন্যবাদ স্মারক প্রদানের মাধ্যমে বাক্কো সাধারণ সম্পাদক জনাব তৌহিদ হোসেন সকল স্পন্সরদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠানের ইতি টানেন।