আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন করিম বেনজেমা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২২

সংগৃহীত ছবি-

ফ্রান্সের বিশ্বকাপ স্কোয়াডে থাকলেও ইনজুরির কারণে কাতার বিশ্বকাপের কোনো ম্যাচেই খেলা হয়নি করিম বেনজেমার। এরপর সামনে আসে কোচের সঙ্গে তার দ্বন্দ্বের খবর। হঠাৎই জন্মদিনেই আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় বিদায় নিলেন তিনি। এখন থেকে শুধু রিয়াল মাদ্রিদের জার্সিতেই মাঠ মাতাবেন তিনি।

ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে ফ্রান্সের শিরোপা খোয়ানোর ২৪ ঘণ্টা পার না হতেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন এই ৩৫ বছর বয়সী স্ট্রাইকার।

সোমবার (১৯ ডিসেম্বর‍) টুইটারে নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে নিজের সিদ্ধান্ত জানান ব্যালন ডি’অরজয়ী এই স্ট্রাইকার। তিনি লেখেন, ‘আমি চেষ্টা করেছি এবং ভুলও করেছি, এটা আমাকে সেই জায়গায় নিয়ে গেছে, যা আমি আজ হয়েছি এবং এমনি এর জন্য গর্বিত। আমি আমার গল্প লিখেছি এবং আমাদের শেষটাও।’

বেনজেমার অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক ও দলবদল বিষয়ক খবরের নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানোও। এই ইতালিয়ান জানিয়েছেন, ৩৪ বছর বয়সী রিয়াল মাদ্রিদ তারকা এরই মধ্যে তার সিদ্ধান্ত দলকে জানিয়েছেন এবং ফ্রান্স দল ত্যাগ করেছেন।

ফ্রান্সের জার্সিতে বেনজেমা খেলেছেন মোট ৯৭ ম্যাচ। যেখানে ৩৭ গোল করেছেন এই ফরাসি স্ট্রাইকার। এবারের বিশ্বকাপের আগে ছিলেন দারুণ ছন্দে। তবে চোটের জন্য বিশ্বকাপের মঞ্চ কাঁপাতে পারেননি তিনি। এছাড়াও ফরাসি ফুটবল দলের কোচ দিদিয়ের দেশমের সঙ্গে সম্পর্কের অবনতিও বিশ্বকাপে এই তারকার মাঠে না নামার কারণ বলে ধরা হচ্ছে।

Nagad