নতুন সিইও খুঁজছেন ইলন মাস্ক, টুইটারের পদ ছাড়ার ঘোষণা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। সংগৃহীত ছবি

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদে স্থলাভিষিক্ত করার জন্য কাউকে খুঁজে পেলে নিজে সরে দাঁড়াবেন বলে ঘোষণা দিয়েছেন ইলেক্ট্রিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। স্থানীয় সময় মঙ্গলবার (২০ ডিসেম্বর) এ পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

ইলন মাস্ক টুইট করে বলেছেন ‘ দায়িত্ব নেওয়ার মতো কাউকে পেলে এ পদ থেকে পদত্যাগ করবো। আমি শুধু সফটওয়্যার ও সার্ভার টিমে কাজ করবো।’

এই প্রথম মাস্ক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির প্রধানের পদ থেকে সরে যাওয়ার কথা জানালেন। এর আগে রোববার টুইটার ব্যবহারকারীরা তাকে পদত্যাগ করার জন্য একটি জরিপে নিরঙ্কুশভাবে ভোট দিয়েছেন। এতে অংশ নেওয়া অধিকাংশ মানুষই তাকে চলে যাওয়ার পক্ষে মত দিয়েছেন।

দেখা গেছে, জরিপে ৫৭ দশমিক ৫ শতাংশ উত্তরদাতাই বলেন, ইলন মাস্কের উচিৎ টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেওয়া।

এদিকে কয়েক সপ্তাহ ধরে মাস্কের পদত্যাগের আহ্বান বেড়েই চলেছে। এমনকি সম্প্রতি টেসলা ইনক বুলস সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তার ফোকাস নিয়েও প্রশ্ন তুলেছে। এটির কারণে তিনি বৈদ্যুতিক গাড়ির ব্যবসা সঠিকভাবে পরিচালনা করার ক্ষেত্রে বিভ্রান্ত হচ্ছেন কিনা? কারণ টেসলায় তিনি পণ্য ডিজাইন ও প্রকৌশলের কেন্দ্রে রয়েছেন।

মাস্ক স্বীকার করেন, তার দায়িত্বের পরিধি অনেক বেশি হয়ে গেছে। তিনি বলেন, টুইটারের জন্য একজন সিইও খুঁজবেন।

Nagad

অবশ্য রোববার তিনি বলেছিলেন, যদিও কোনো উত্তরসূরী ছিল না এবং এমন কেউ চাকরি চায় না, যিনি আসলে টুইটারকে চালিয়ে নিতে পারেন।

প্রসঙ্গত, টুইটার কিনে নেওয়ার পর এই সামাজিক প্ল্যাটফর্মটির প্রধান নির্বাহীর দায়িত্ব নেওয়ায় ব্যাপক সমালোচনার মধ্যে পড়েন তিনি। যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটার কেনার পর গত অক্টোবর সেটির প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করার কথা জানান।ইলন মাস্ক, যিনি রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং কোম্পানিও পরিচালনা করেন। চার হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নেন বিশ্বের এই ধনকুবের। সূত্র : রয়টার্স