টস জিতে ব্যাটিংয়ে টিম টাইগার, একাদশে মুমিনুল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২

মিরপুরের হোম অফ ক্রিকেটে আজ থেকে শুরু হয়েছে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। ভারতের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে মিরপুরের শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নেমেছে বাংলাদেশ দল। প্রথম টেস্টের হারের বদলা নিতে এই ম্যাচে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিং নেয়ার সময় নিজেদের চ্যালেঞ্জের কথাও জানিয়েছেন সাকিব। জানান, শুরুর দুই ঘণ্টা বেশ গুরুত্বপূর্ণ। তার কথা, ‘প্রথম দুই ঘণ্টা উতরে যেতে পারলে, আমাদের ভালো করা উচিত। মিরপুরের উইকেট সাধারণত ব্যাটিংয়ের জন্য ভালো, পরের দিকে স্পিনারদেরও সাহায্য করবে।’

এদিকে শেষ ম্যাচে তিনে নামা ইয়াসির আলী চৌধুরীর বাজে পারফরম্যান্সের জন্য কপাল খুলেছে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকের।ভারতের একাদশেও এসেছে এক পরিবর্তন।

বাংলাদেশের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), জাকির হোসেন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্ত।

ভারতের একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, জয়দেব উনাদকাত, উমেশ যাদব, মোহাম্মদ সিরাজ।

Nagad