পদত্যাগপত্র দিলেন বিএনপির এমপি হারুন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২২

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য হারুনুর রশীদ পদত্যাগপত্র জমা দিয়েছেন। এর মধ্য দিয়ে বিএনপির সকল সংসদ সদস্যের পদত্যাগ নিশ্চিত হলো।

আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১১টার দিকে সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এ সময় সদ্য পদত্যাগ করা সাবেক সংসদ সদস্য মোশাররফ হোসেন ও জিএম সিরাজ তার সঙ্গে ছিলেন।

সংসদের বাইরে এসে সাংবাদিকদের বলেন, ‘দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনকে আরও বেগবান করতে পদত্যাগ করেছি।’ তিনি বলেন, বর্তমান সংসদ মহাজোটের দলীয় কার্যালয়ে পরিণত হয়েছে। এই সংসদকে অবিলম্বে বিলুপ্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মহাজোটের শরীকদের পদত্যাগ করার আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, সরকার ফাঁকা মাঠে গোল দিতে চায়। বিএনপি ও তার জোট আগামী নির্বাচনে অংশ না নিলে দেশে কোনো অর্থবহ নির্বাচন হবে না।

বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগ সরকারের নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদের বার্তা দিয়েছে বলেও মন্তব্য করেন হারুনুর রশিদ।

এর আগে গত ১১ ডিসেম্বর বিএনপির সব সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দিলেও হারুনুর রশিদ বিদেশে থাকায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়নি। তাই বৃহস্পতিবার সকালে স্বশরীরে এসে পদত্যাগপত্র জমা দেন বিএনপির এই নেতা।

Nagad

প্রসঙ্গত, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে দলটির সাত সংসদ সদস্য পদত্যাগের ঘোষণা দেন। এর পরদিন (১১ ডিসেম্বর) স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন তারা। কিন্তু এমপি হারুন তখন বিদেশে থাকায় তার পদত্যাগপত্র গ্রহণ করেননি স্পিকার।

ওইদিন রাতেই সংসদ সচিবালয় থেকে বিএনপির ছয় সংসদ সদস্যের আসন শূন্য ঘোষণা করা হয়। এরই মধ্যে এসব আসনে উপনির্বাচনের তপশিলও ঘোষণা করা হয়েছে।