সিকিমে খাদে ভারতীয় সেনাবাহিনীর গাড়ি, নিহত ১৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২২

সংগৃহীত ছবি

ভারতের উত্তর সিকিমে আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) দেশটির সেনাবাহিনীর একটি গাড়ি রাস্তা থেকে উল্টে গভীর খাদে পড়ে গেছে। এতে অন্তত ১৬ জন সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন। নিহতদের মধ্যে তিনজন সেনা কর্মকর্তাও আছেন। দেশটির সেনাবাহিনীর বিবৃতির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিক তথ্যানুযায়ী আজ সকাল আনুমানিক ৮ টায় জেমা অঞ্চলে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। ২০ জনের সদস্যসহ দেশটির সেনার এই গাড়ি সীমান্ত পোস্টের উদ্দেশে যাচ্ছিল।

দেশটির সেনাবাহিনী বলছে, উত্তর সিকিমে ছাঙ্গুর উদ্দেশে যাচ্ছিল সেনাবাহিনীর তিনটি গাড়ির কনভয়। সেই সময় বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একটি গাড়ি।

ইতোমধ্যে ১৬ জওয়ানের লাশ উদ্ধার করা হয়েছে। গুরুতর আহত চারজনের বর্তমান অবস্থা এখন কি তা জানা যায়নি বলে খবরে বলা হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং টুইট করে জানিয়েছেন, ‘উত্তর সিকিমে একটি সড়ক দুর্ঘটনায় ভারতীয় সেনাদের প্রাণহানির ঘটনা গভীরভাবে বেদনাদায়ক। জাতি তাদের সেবা ও প্রতিশ্রুতির জন্য গভীরভাবে কৃতজ্ঞ। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

Nagad