পারভিন হত্যাকাণ্ড: পালাক্রমে ধর্ষণের পর খুন, আটক ৪

সাভার প্রতিনিধি;সাভার প্রতিনিধি;
প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২২

সাভারের আশুলিয়ায় জঙ্গলের ভিতর থেকে উদ্ধার হওয়া নারীর লাশের রহস্য উদঘাটন ও হত্যা কাণ্ডের মূল হোতাসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গ্রেপ্তার আসামীদেরকে আশুলিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুর আড়াই টার দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান।

এর আগে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের খেজুরটেক এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- ফরিদপুর জেলার বাসিন্দা মনিরুজ্জামান(৩৫) এবং সিরাজগঞ্জ জেলার বাসিন্দা মোঃ সোলায়মান হোসেন ওরফে বাবু, আল আমিন(৩০) ও মোঃ সাব্বির ইসলাম (১৮)।

র‌্যাব জানায়- গত ২০ ডিসেম্বর রাতে আশুলিয়ার একটি পরিত্যক্ত নির্মাণাধীন বাড়ির ভেতরের জঙ্গলে অজ্ঞাতনামা এক নারীর লাশ খুঁজে পাওয়া যায়। পরবর্তীতে তথ্যপ্রযুক্তির ভিত্তিতে জানা যায় যে, মৃত ভিকটিমের নাম মোছাঃ পারভিন আক্তার। সে লক্ষ্মীপুর সদর থানাধীন এলাকার বাসিন্দা। বিগত ৭-৮ বছর ধরে আশুলিয়ার খেজুরটেক এলাকায় একটি বাড়ির ভাড়াটিয়া হিসেবে থাকতেন। এ ঘটনায় ২২ ডিসেম্বর নিহতের ছেলে ইসমাইল হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পরে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল হত্যার রহস্য উদঘাটন ও অপরাধীদেরকে আইনের আওতায় আনতে ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল ২২ ডিসেম্বর র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে উক্ত হত্যা কাণ্ডের মূল হোতাসহ ৪জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

আসামীদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, নিহত পারভিন আক্তারসহ গ্রেফতারকৃত আসামীরা পূর্ব পরিচিত। তারা ভাঙ্গারির ব্যবসার কাজে নিহত পারভিন আক্তারের কাছে টাকা লগ্নী করা ছিলো। আসামি মনিরুজ্জামান নিহত পারভিনের কাছে ১১ হাজার টাকা ও আসামি আল আমিন ৬০ হাজার টাকা পেত। কিন্তু ব্যবসায় ক্ষতি হওয়াতে তাদের মধ্যে সম্পর্কের অবনতি ঘটে। পরে তারা পারভিনকে টাকার জন্য চাপ প্রয়োগ করে। এক পর্যায়ে তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। তখন আসামি মোঃ মনিরুজ্জামান এর নেতৃত্বে অন্যান্যরা পারভীনের বড় কোনো ক্ষতি করার পরিকল্পনা করে।

Nagad

সেই মোতাবেক গত ১৭ ডিসেম্বর রাতে কৌশলে আশুলিয়ার ফুলেরটেক এলাকায় একটি পরিত্যক্ত নির্মাণাধীন বাড়ির ভেতরের জঙ্গলে নিয়ে যায়। পরবর্তীতে আসামীরা পারভিনকে পালাক্রমে ধর্ষণের ফলে জ্ঞান হারিয়ে ফেললে আসামিরা আতঙ্কিত হয়ে পড়ে। পরে ঘটনা আড়াল করার জন্য তারা নিহতের পরিহিত পায়জামা গলায় পেচিয়ে মৃত্যু নিশ্চিত করে এবং মৃতদেহকে সুকৌশলে গভীর জঙ্গলে ফেলে যায়।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গ্রেফতারকৃত আসামিরা এই ঘটনার সাথে তাদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।