ডেঙ্গুতে আরও দুজনের মৃত্যু, হাসপাতালে ৮৯

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরো ৮৯ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এই সময়ে আক্রান্তদের মধ্যে মৃত্যুর হয়েছে আরো দুই জনের। নতুন রোগীদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৫০১ জন। তার মধ্যে ঢাকায় ২৯২ জন এবং ঢাকার বাইরে ভর্তি রয়েছেন ২২৯ জন রোগী।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গিবিষয়ক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ৬১ হাজার ৯৭২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬১ হাজার ১৯৫ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৭৬ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, চলতি ডিসেম্বরের ২৪ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে চার হাজার ৬১৪ জন। মৃত্যু হয় ২২ জনের। আগের মাস নভেম্বরের হাসপাতালে ভর্তি হয় ১৯ হাজার ৩৩৪ জন। আর মৃত্যু হয় ১১৩ জনের। এর আগে ২০১৯ সালে দেশে সবোর্চ্চ ১ লাখ ১ হাজার ৩৫৪ জন ডেঙ্গু রোগী আক্রান্ত হয়। সে বছর মৃত্যু হয় ১৬৪ জনের। ২০২০ সালে আক্রান্ত হয় এক হাজার ৪০৫ জন। মৃত্যু হয় সাত জনের। আর ২০২১ সালে আক্রান্ত হয় ২৮ হাজার ৪২৯ জন। সে বছর মৃত্যু হয় ৭৫ জনের।