‘ক্ষমতায় থেকে নিজেদের ভাগ্য গড়েছে বিএনপি-জাতীয় পার্টি’

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির বৈঠকে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিএমও প্রেস উইং

ক্ষমতায় থেকে বিএনপি ও জাতীয় পার্টি (জাপা) নিজেদের ভাগ্য গড়েছে। তারা বাংলাদেশের মানুষের ভাগ্য গড়েনি-বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগের কাজ হচ্ছে জনগণের ভাগ্য গড়া। আর সেটাই আমরা করে যাচ্ছি এবং আমাদের করতে হবে। মানুষের আস্থা, বিশ্বাস আমাদের বড় শক্তি। আমাদের আর কোনো শক্তি নাই। একমাত্র জনগণের শক্তিতেই আমরা বিশ্বাস করি।’

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে গণভবনে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

বিএনপি ও জাতীয় পার্টির (জাপা) সমালোচনা করে শেখ হাসিনা বলেন, বিভিন্ন সময় তারা দাবি করে যে, অনেক বছর ক্ষমতায় থেকেছে। কিন্তু প্রকৃত সত্য হচ্ছে ক্ষমতায় থেকে তারা নিজেদের ভাগ্য গড়েছে, বাংলাদেশের মানুষের ভাগ্য গড়েনি। জনগণের ভাগ্য গড়া আওয়ামী লীগের কাজ। আমরা সেই কাজটাই করছি। মানুষের আস্থা ও বিশ্বাস আমাদের বড় শক্তি। আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সংগঠন মাটি ও মানুষ থেকে গড়ে ওঠা। বিএনপি ও জাতীয় পার্টি তো গড়ে উঠেছে অবৈধভাবে সংবিধান লঙ্ঘন করে। ক্ষমতা দখলকারী মিলিটারি শাসকের পকেট থেকে এরা বের হয়ে এসেছে, এরা ভাসমান। কাজেই জনগণের প্রতি এদের দায়িত্ব নেই।

তিনি বলেন, অনেক বড় বড় দেশ আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছে। তারা কখনও আমাদের স্বাধীনতা পছন্দ করবে না। কিন্তু জনগণকে যদি সঠিক পথে রাখতে পারি তবে বাংলাদেশের উন্নয়ন কেউ আটকাতে পারবে না।

এ সময় দলে নতুন সদস্য সংগ্রহের ওপর জোর দেন তিনি। এ ছাড়া বিভিন্ন ইউনিটের সম্মেলনগুলো যথাসময়ে করার তাগিদ দেন। গণভবনে নেতাকর্মীদের স্বাগত জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আপনারা কষ্ট করে এসেছেন গণভবনে, এই ভবন আপনাদেরই ভবন। এটার নাম আব্বা দিয়েছেন গণভবন। কারণ এটা জনগণেরই ভবন।’

Nagad

অনুষ্ঠানে শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান আওয়ামী লীগ ও এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি তৃণমূলের নেতারাও গণভবনে উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১০টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।

গতকাল শনিবার ২২তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হয়।

সারাদিন. ২৫ ডিসেম্বর