সিটিজি ব্লাড ব্যাংকের দশম বর্ষপূর্তি উৎসব সম্পন্ন

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

রক্ত দিন জীবন বাঁচান, এই শ্লোগানকে সামনে রেখে সিবিবি ফাউন্ডেশনের সার্বিক তত্বাবধানে সিটিজি ব্লাড ব্যংকের ১০ম বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী, গুনীজন ও সংগঠন সম্মাননা প্রদান সহ দিনব্যাপী কর্মশালা ,আলোচনা সভা ও স্মারক রক্তনীড় মোড়ক উম্মোচন সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

শুক্রবার (২৩ ডিসেম্বর) চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার কোর্টবিল্ডিং এলাকায় চট্টগ্রাম আইনজীবি সমিতি মিলনায়তনে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী। এতে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন।

প্রধান অতিথির বক্তব্যে সমাজ বিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর প্রাক্তন উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রক্তদানের গুরুত্ব এবং রক্তদানের উপকারিতা প্রসঙ্গে আলোচনা করেন। মানুষকে রক্তদানের মতো মহৎকর্মে এগিয়ে আসার জন্য আহবান জানান। অনুষ্ঠানে বক্তারা স্বেচ্ছাসেবী সংগঠন সমূহে সমাজে আরে বেশি কাজের সুযোগ ও রাষ্ট্রীয়ভাবে সুযোগ সুবিধা প্রদান করার জন্য প্রত্যয় ব্যক্ত করেন।

সিটিজি ব্লাড ব্যাংকের এডমিন আলতাফ মাহমুদ জাহেদ এর সভাপতিত্বে আরো অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম এর ডেপুটি গর্ভনর আমিনুল হক বাবু, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের থ্যালাসেমিয়া বিশেষজ্ঞ ডা. তুলী দত্ত, ডাঃ জয়নাল আবেদিন মুহুরী, সংবর্ধিত অতিথি জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া এবং দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা প্রায় দুইশত স্বেচ্ছাসেবী সংগঠনের একহাজারের অধিক স্বেচ্ছাসেবীবৃন্দ।

অনুষ্ঠানে স্বাবলম্বী প্রজেক্টের আওতায় হতদরিদ্র ১৫টি পরিবারের মাঝে রিক্সা, ভ্যান এবং সেলাই মেশিন প্রদান করা হয়।

সারাদিন/ ২৫ ডিসেম্বর

Nagad