আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ফাইল ছবি

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্যাপটেন মাশরাফি বিন মর্তুজা। আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। বর্তমানে তিনি নড়াইল-২ আসন থেকে নির্বাচত আওয়ামী লীগের সংসদ সদস্য।

সোমবার (২৬ ডিসেম্বর) আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় দলের সভাপতি প্রধানমন্ত্রী এ কথা বলেন।

আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠক শেষে সোমবার (২৬ ডিসেম্বর) রাতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য নিশ্চিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে গণভবন থেকে বের হওয়ার সময় ওবায়দুল কাদের আরও জানান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর দুইটি পদ, সম্পাদক, উপ-সম্পাদক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ২৮টি সদস্য পদ পূর্ণাঙ্গ করার দায়িত্ব দলীয় সভাপতি শেখ হাসিনাকে দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, এটা আমাদের প্রথম সভা। আমাদের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে প্রায় তিন ঘণ্টা আমাদের সভা হয়েছে। সেখানে জাতীয়, আন্তর্জাতিক বিভিন্ন বিষয়, বিশেষ করে জাতীয় নির্বাচনকে সামনে রেখে সভাপতি শেখ হাসিনা দিকনির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন। আজকের এজেন্ডা ছিল কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করা। আজ সভায় যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে মাশরাফি বিন মর্তুজার নাম চূড়ান্ত হয়েছে। নেত্রীর দেওয়া প্রস্তাবে সবাই সমর্থন দিয়েছেন। যে পদগুলো শূণ্য আছে তা পূর্নাঙ্গ করার দায়িত্ব সভাপতিকে দেওয়া হয়েছে। তিনি দুই-এক দিনের মধ্যে তা চূড়ান্ত করে ঘোষণা করবেন।

এর আগে সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকটি শুরু হয়।

Nagad

প্রসঙ্গত, গত শনিবার আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা দশমবারের মতো সভাপতি এবং ওবায়দুল কাদেরকে তৃতীয়বারের মত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এ সময় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৮১ সদস্যের মধ্যে ৪৮ জনের নাম ঘোষণা করা হয়। সভাপতিমণ্ডলীর দু’টি, সম্পাকমণ্ডলীর তিনটি এবং কার্যনির্বাহী সদস্যের ২৮টি পদে কারো নাম ঘোষণা করা হয়নি। অন্যদিকে ৫১ সদস্যের উপদেষ্টা পরিষদেরও অনেকগুলো সদস্য পদও ফাঁকা রয়েছে।

বৈঠকে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ ভট্টাচার্য্য, ড. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সিমিন হোসেন রিমি উপস্থিত ছিলেন।