সাজেকে সড়ক দুর্ঘটনা বাড়ছে

রাঙামাটি সংবাদদাতারাঙামাটি সংবাদদাতা
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার পর্যটন স্পট ‘সাজেক ভ্যালি’র সড়কে পর্যটকবাহী পিকআপ দুর্ঘটনায় চার পর্যটক আহত হয়েছেন। সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে দীঘিনালা-সাজেক সড়কের হাউজ পাড়ায় এই দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, সকালে খাগড়াছড়ি থেকে পর্যটক নিয়ে সাজেক যাওয়ার পথে বাঁকের মধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপটি উল্টে যায়। এ সময় সড়কে ছিটকে পড়ে চার জন আহত হন। হতাহতদের মধ্যে জুবেদা বেগম নামে এক নারীকে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। ঢাকা থেকে সাজেক ঘুরতে যাচ্ছিলেন তারা।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, গত তিন দিনের ছুটিতে বেশ সরগরম ছিল সাজেকের জনপদ। গত ২০ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত সাজেকে চারটি সড়ক দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এইসব দুর্ঘটনায় পর্যটক, চালকসহ অন্তত ১৫-২০ জন আহত হন। মারা গেছেন এক তরুণ।

গত ২০ ডিসেম্বর একটি জিপ প্রায় তিনশত ফুট নিচে খাদে পড়ে যায়। এরপর ২১ ডিসেম্বর দুর্ঘটনার শিকার হয় একটি লেগুনা। ২৩ ডিসেম্বর সাজেক যাওয়ার পথে মোটরসাইকেল-জিপ সংর্ঘষে মোটরসাইকেল চালক মারা যান।

জিপ সমিতির লাইনম্যান ইয়াসিন আরাফাতের মতে, মূলত দুইটি কারণে এইসব দুর্ঘটনা ঘটছে। প্রথমত, রাস্তাটি সরু, দ্বিতীয়ত চালকের জন্য। রাস্তাটি প্রশস্ত করা হলে দুর্ঘটনা ঘটবে না।

Nagad

সাজেক কটেজ মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি চাইথোয়াই অং চৌধুরী জয় গণমাধ্যমকে বলেন, সাজেকে আসার যে সড়কটি রয়েছে সেটি সরু হওয়ায় প্রায় সময় দুর্ঘটনা হচ্ছে। আমরা আশা করবো প্রশাসন ও সরকার এ বিষয়ে নজর দেবে।

সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতুলাল চাকমা গণমাধ্যমকে বলেন, সাজেকে পর্যটক আসার হার দিন দিন বাড়ছে। তবে আমরা প্রায়ই সড়ক দুর্ঘটনার খবর পাচ্ছি। সড়কটি প্রশস্ত করা জরুরি।

রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, সাজেক বাঘাইছড়ি উপজেলা থেকে অনেক দূরে। সেখানে প্রতিনিয়ত প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করা কঠিন। তবে দুর্ঘটনা প্রতিরোধে আমরা পদক্ষেপ নিচ্ছি।

সারাদিন/২৭ ডিসেম্বর/এমবি