ইমরান খান-রমিজ সব তছনছ করে দিয়েছে: নাজম শেঠি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২২

ছবি- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেওয়ার পর সদ্য সাবেক চেয়ারম্যান রমিজ রাজা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তুমুল সমালোচনা শুরু করেন নাজম শেঠি। সেই ধারাবাহিকতায় আবারও সমালোচনায় সরব হলেন তিনি। এবার‌ও টার্গেট রমিজ রাজা ও ইমরান খান।

নাজম শেঠি সরাসরি অভিযোগ করেন, দায়িত্ব পালনকালে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তছনছ করে দিয়েছেন রমিজ রাজা। আর এর সব দায় গিয়ে পড়ে তাকে নিয়োগদাতা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ইউটিউব চ্যানেলে নাজম শেঠির একটি সাক্ষাৎকার প্রকাশ করা হয়েছে। সেখানেই সাবেকদের তুলোধনা করেছেন তিনি। তার মতে, পাকিস্তান ক্রিকেটকে শেষ করে দিয়েছেন ইমরান, রামিজ়রা।

নাজম শেঠি বলেন, “ওরা কী করেছে সেটা আমাদের সামনেই আছে। সব তছনছ করে দিয়েছে। পাকিস্তান ক্রিকেটের বিশাল ক্ষতি করে দিয়েছে। এখন আবার সব ভালো করতে হবে। শূন্য থেকে শুরু করতে হবে। সেটাই বড় চ্যালেঞ্জ। কী ভাবে সব ঠিক করবো সেটা ভেবে রাতে ঘুমোতে পারছি না।”

এর আগেই এক বার পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হয়েছিলেন নাজম। কিন্তু ইমরান দেশের ক্ষমতায় এলে পদত্যাগ করেন তিনি। ইমরানের সাথে মতের মিল না হওয়াতেই সরে দাঁড়িয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। নাজম শেঠি বলেন, “আমি দায়িত্ব নিতে চাইনি। আমাকে বলা হয়েছিল তিন মাসের জন্য দায়িত্ব নিতে। সংবিধান তারি করতে। সেটা করেছিলাম। কিন্তু আইনি প্রক্রিয়ায় সব আটকে যায়। এক বছর পরে আবার সুযোগ আসে। প্রথমেই পাকিস্তান সুপার লিগের আয়োজন সাফল্যের সাথে করেছি। কিন্তু ইমরান ক্ষমতায় আসার পরে আমি জানতাম, ও নিজের লোকদের ক্ষমতায় আনবে। মতের মিল হচ্ছিল না বলে সরে গিয়েছিলাম।”

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ় জানিয়েছিলেন, ভারত যদি পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যায় তা হলে তারাও ভারতে এক দিনের বিশ্বকাপ খেলতে আসবে না। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম জানিয়ে দিয়েছেন, এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তান সরকার।

Nagad

পিসিবির বর্তমান চেয়ারম্যান নাজম বলেন, “এত তাড়াতাড়ি এই বিষয়ে কোনও মন্তব্য করবো না। বোর্ডের সদস্যদের সাথে আলোচনা করতে হবে। আমি জানি না, আগের বোর্ড প্রধান কী সিদ্ধান্ত নিয়েছিলেন। আমি কিছু শুনেছি। কিন্তু পরিস্থিতি দেখে সেই অনুযায়ী সিদ্ধান্ত নিতে হয়। কারণ সেই সিদ্ধান্তের উপর অনেক কিছু নির্ভর করে।” নাজম আরও বলেন, “ভারতে খেলার বিষয়ে আমরা কোনও সিদ্ধান্ত নিতে পারি না। সব সিদ্ধান্ত নেবে পাকিস্তান সরকার। ওরা যা বলবে সেটাই হবে।”

নতুন বোর্ড প্রধান হয়ে একাধিক ঘোষণা করেছেন নাজম শেঠি। ২০১৯ সালের সংবিধান অনুযায়ী তৈরি হওয়া সব কমিটিকে বরখাস্ত করেছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমের চুক্তিও বাতিল করে দিয়েছেন নাজম শেঠি।

সারাদিন/২৯ ডিসেম্বর/এমবি