মেট্রোরেল: দ্বিতীয় দিনেও ভোর থেকেই যাত্রীদের দীর্ঘ সারি

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২২

কুয়াশার চাদরে মোড়ানো সকালে সদ্য চালু হওয়া স্বপ্নের মেট্রোরেলের চড়ার জন্য টিকিটের জন্য অনেকেই লাইনে দাঁড়িয়ে আছেন। আগারগাঁওয়ের পাসপোর্ট অফিস মোড় পর্যন্ত দীর্ঘ লাইন হয়েছে। সর্বসাধারণের জন্য খুলে দেওয়া মেট্রোরেল চলার দ্বিতীয় দিনেরও স্টেশনে ঢুকতে যাত্রীদের দীর্ঘ সারি থাকলেও ট্রেন আসা-যাওয়া করছে আসন ফাঁকা রেখেই। তবে পুরোদমে চালু হলে এই সমস্যা থাকবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে উত্তরা ও আগারগাঁও উভয় মেট্রো স্টেশনেই এ চিত্র দেখা গেছে।

সংগৃহীত ছবি

এদিকে আজ ছুটির দিনের সকালেই মেট্রোরেলের এক নম্বর স্টেশন উত্তরার দিয়াবাড়ী স্টেশনে সাধারণ মানুষের উপচে পড়া ভিড়। এ স্টেশনের মূল ফটক থেকে একসঙ্গে সবাইকে প্ল্যাটফর্মে ঢুকতে দিচ্ছে না কর্তৃপক্ষ। এছাড়া টিকিট কেনার পর প্ল্যাটফর্ম ও ট্রেনের প্রবেশের বিষয়টি বুঝতেও সময় লাগছে যাত্রীদের। এখানে সবকিছুই (নিয়ম) নতুন হওয়ায় সাধারণ মানুষের বুঝতে সময় লাগছে। স্কাউট সদস্য ও নিরপত্তা কর্মীদেরও সাধারণ মানুষকে বিষয়টি বুঝিয়ে দিতে বেগ পেতে হচ্ছে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার বাণিজ্যিক যাত্রার প্রথম দিনে মেট্রোরেলের আয় হয়েছে দুই লাখ ৭৪ হাজার ৮৭২ টাকা। মোট যাত্রীর মধ্যে তিন হাজার ৭৫৬ জন একক পাস ব্যবহার করেছেন। তারা সবাই ৬০ টাকা করে ভাড়া দিয়েছেন। এতে আয় হয় দুই লাখ ২৫ হাজার ৩৬০ টাকা।

এর আগে বুধবার বেলা ১১টা ৪ মিনিটে মেট্রোরেলের উদ্বোধনী ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর উত্তরার দিয়াবাড়ী প্রান্তে উদ্বোধনস্থলে তিনি এই ফলক উন্মোচন করেন। ওই সময় সরকারপ্রধানের সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা। বক্তব্যের পর কিছু আনুষ্ঠানিকতা শেষে সফরসঙ্গীদের নিয়ে মেট্রোরেলে চড়েন শেখ হাসিনা।

Nagad