কাজী খুররম স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৩

কাজী খুররম আহমেদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান নির্বাচিত। সংগৃহীত ছবি

কাজী খুররম আহমেদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ২৮ ডিসেম্বর ২০২২ তারিখে অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৭০তম সভায় সর্বসম্মতিক্রমে তিনি উক্ত পদে নির্বাচিত হন।

উল্লেখ্য, তিনি অত্র ব্যাংকে জুলাই ৯, ২০১৯ ইং তারিখ হতে পরিচালক হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। আহমেদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্যদের অডিট কমিটি ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির সদস্য। আহমেদ যুক্তরাষ্ট্রের বিখ্যাত পারডিউ বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ও বিজনেস ম্যানেজমেন্ট-এ ২০০৪ সালে বিএসসি ডিগ্রি অর্জন করেছেন। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের একজন সম্মানিত ফেলো এবং বাংলাদেশে নিযুক্ত গাম্বিয়া প্রজাতন্ত্রের অনারারি কনসাল। ইতোপূর্বে তিনি এফবিসিসিআই এর আন্তর্জাতিক বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

আহমেদ অ্যামাজন ডট কম-এর ২০১৭ সালে সর্বাধিক বিক্রীত বই ‘দি ডার্ক সায়েন্স অব লজিক্যাল ফ্যালাসিস’ এর লেখক। বইটি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর সিলেবাসভুক্ত। ২০১০ সালে তিনি যুক্তরাজ্যের আন্তর্জাতিক বায়োগ্রাফিক্যাল সেন্টার থেকে ‘লিডিং প্রফেশনালস অব দ্য ওয়ার্ল্ড’ স্বীকৃতি লাভ করেন এবং আমেরিকান বায়োগ্রাফিক্যাল ইনস্টিটিউট তাকে ‘ম্যান অব দ্য ইয়ার’ ঘোষণা করে। তিনি ইস্টার্ন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ডিরেক্টর, আহমেদ অ্যান্ড সন্স এর সত্ত্বাধিকারী এবং ইএমএক্স লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

আহমেদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের সম্মানিত চেয়ারম্যান ও এফবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট এবং লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল-এর সদ্য প্রাক্তন ইন্টারন্যাশনাল ডিরেক্টর কাজী আকরাম উদ্দিন আহমেদের একমাত্র ছেলে। আহমেদ লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের একজন সক্রিয় সদস্য এবং মেলভিন জোনস ফেলো।