হার দিয়ে নতুন বছর শুরু পিএসজির

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:২০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২, ২০২৩

বিশ্বকাপ বিরতি শেষে পুরোদমে শুরু হয়েছে ক্লাব ফুটবল। বছরের প্রথম দিনেই লিগ ওয়ানের ম্যাচে নেইমার ও বিশ্বমঞ্চের শিরোপা জয়ী মেসিকে ছাড়াই মাঠে নেমেছিল পিএসজি। এই ম্যাচে লাঁসের বিপক্ষে ৩-১ গোল ব্যবধানে হেরেছে প্যারিসের দলটি। লিওনেল মেসি আর নেইমারের অভাবটা ভালোই টের পেলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দুই তারকা সতীর্থ ছাড়া খেলতে নেমে নিজের ছায়া হয়ে রইলেন কিলিয়ান এমবাপে।

ম্যাচের ৫ম মিনিটেই গোল হজম করে বসে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। পোলিশ মিডফিল্ডার ফ্রেঙ্কোস্কির গোলে এগিয়ে যায় লাঁস। তবে মাত্র তিন মিনিট ব্যবধানে স্বাগতিকদের জালে বল জড়িয়ে দলকে সমতায় ফেরান পিএসজি’র একিতিক।

পিএসজি অবশ্য সমতা ফিরিয়েছে একটু পরই। মেসি-নেইমারদের ভিড়ে তেমন সুযোগ না পাওয়া হুগো একিতিকে করেন গোলটি। তবে সে সমতা পিএসজি ধরে রাখতে পেরেছে মোটে মিনিট বিশেকের মতো সময়। ম্যাচের ২৮ মিনিটে ডিফেন্ডার মারকিনিয়োসকে দ্বৈত লড়াইয়ে হারিয়ে, ডনারুমা নাগালের বাইরে দিয়ে করা শটে গোল করেন লইঁ ওপেন্দা।

দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজির জালে আরও এক গোল জড়ায় লেঁস। ওপেন্দার বাড়ানো বলে অ্যালেক্সিস ক্লদ-মরিসের গোল ৩-১ গোলে এগিয়ে দেয় স্বাগতিকদের। প্রথম গোলের জবাব দিলেও শেষ দুটোর জবাব আর দিতে পারেনি ফরাসি চ্যাম্পিয়নরা। যে কারণে প্রায় আট মাস পর আবারও হারের কবলে পড়ে পিএসজি। গত ২০ মার্চ মোনাকোর কাছে ৩-০ গোলে হেরেছিল দলটি।