মোশাররফ ‘সন্ত্রাসবাদ বেচে’ ডলার কামিয়েছেন: ইমরান খান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২৩

ছবি- সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সেনাপ্রধান পারভেজ মোশাররফের কড়া সমালোচনা করেছেন দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান।

তিনি বলেন, মোশাররফ ‘সন্ত্রাসবাদ বেচে’ ডলার কামিয়েছেন। ইমরান খান আরও বলেন, মোশাররফের কর্মকাণ্ডে ৮০ হাজার মানুষ প্রাণ হারিয়েছেন।

রোববার (০১ জানুয়ারি) পাকিস্তানের লাহোরে সাংবাদিকদের সাথে আলাপকালে ইমরান খান এই কথা বলেন। জিও নিউজের এক প্রতিবেদনে এইসব তথ্য জানানো হয়েছে।

ইমরান খান দাবি করেছেন, সামরিক বাহিনীতে এখনও বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার অনুগতরা সক্রিয়। নাম উল্লেখ না করে তিনি বলেন, “পাকিস্তানে এক ব্যক্তির নামে সামরিক বাহিনী চলে।”

২০২২ সালের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। তিনি বলেন, সাবেক সেনাপ্রধান দেশে জবাবদিহি চাননি। তাই জেনারেল বাজওয়ার সাথে তার সম্পর্কের অবনতি হয়।

দেশটির সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়ার সাথে তার শেষ বৈঠকের বিবরণ প্রকাশ করেছেন ইমরান খান।

Nagad

লাহোরে তার জামান পার্কের বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপচারিতায় সাবেক প্রধানমন্ত্রী সেই বৈঠকের কথা স্মরণ করেন। তিনি বলেন, “জেনারেল (অব.) বাজওয়া আমাকে একজন প্লেবয় ডেকেছিলেন এবং উত্তরে আমি তাকে বলেছিলাম, ‘হ্যাঁ আমি একজন প্লেবয় ছিলাম।”

তবে ইমরান খান ও জাভেদ বাজওয়ার মধ্যে কবে এই বৈঠক হয়েছিল সেই বিষয়ে তিনি আর কিছু জানাননি। সাবেক সেনাপ্রধান (সিওএএস) সম্পর্কে কথা বলার সময় পিটিআই প্রধান ইমরান খান বলেন, “বাজওয়া আমাদের পিঠে ছুরিকাঘাত করছিলেন এবং সহানুভূতিও দেখিয়েছিলেন।”

সারাদিন/০২ জানুয়ারি/এমবি