আমি মানুষের উর্ধ্বে নই, পার্টির ঊর্ধ্বে নই: মমতা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২৩

ছবি- সংগৃহীত

নির্বাচনকে ঘিরে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি ঘোষণা করেছেন ভরতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। রাজ্য সরকারের সরকারি সুযোগ-সুবিধা ঠিকভাবে সাধারণ মানুষের কাছে পৌঁছাতে নতুন বছরের দ্বিতীয় দিনেই এই কর্মসূচি ঘোষণা করলেন তিনি।

সোমবার (০২ জানুয়ারি) কর্মসূচি ঘোষণা উপলক্ষে নজরুল মঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানে মমতা ব্যানার্জী বলেন, যদি পুরো ধানক্ষেতে একটি মাত্র পোকা জন্মায় ও সেটিকে সমূলে বিনাশ না করা হলে ক্ষেতের সব ধান নষ্ট করে ফেলে।

“সুতরাং পোকাটিকে আগে নির্মূল করতে হবে। সতর্ক থাকতে হবে যাতে, কোনোভাবেই পোকা না জন্মায়। মনে রাখবেন, আমি মানুষের উর্ধ্বে নই, পার্টির ঊর্ধ্বে নই। মানুষের জন্য আমার যেসব দায়বদ্ধতা রয়েছে, আমি সেগুলো সকাল থেকে রাত পর্যন্ত মেনে চলি।” বলেন মমতা ব্যানার্জী।

বিভিন্ন সময়ে বিরোধীদের তোলা বিভিন্ন অভিযোগের বিষয়ে আক্ষেপ করে মমতা বলেন, বিরোধীরা রাজ্য সরকারকে আক্রমণ করতে গিয়ে, যে ধরনের কু কথা বলছেন, তা গোটা দেশের কোথাও হয় না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, “দীর্ঘদিন রাজ্যে বিরোধীদলীয় নেতা হিসেবে থাকলেও, কখনো ধ্বংসাত্মক রাজনীতি করিনি। বরং গঠনমূলক রাজনীতি করেছি। জনগণের উন্নয়নে কাজ করে গেছি।”

মমতা ব্যানার্জী বলেন, মা-মাটি ও মানুষের সরকার ১১ বছর পূর্ণ করলো। তৃণমূল কংগ্রেসের বয়স ২৫ বছর হলো। দলের অনেক কর্মী-সমর্থককে হারিয়েছি। ১৯৯৩ সালের ২১ জুলাই গুলি চলেছিল। কোচবিহার, শান্তিপুর, রাজারহাট, হাওড়া, বেহালায় গুলি চললো। সেসব দিন অনেক কষ্টে পার করেছি।

Nagad

সারাদিন/০২ জানুয়ারি/এমবি