শুভ জন্মদিন মিশা সওদাগর

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৩

সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের শক্তিমান খল অভিনেতা মিশা সওদাগরের জন্মদিন আজ (০৪ ডিসেম্বর) বুধবার। ১৯৬৬ সালে আজকের এই দিনে ঢাকায় জন্মগ্রহণ করেন তিনি। তার পুরো নাম শাহীন হাসান মিশা।

১৯৮৬ সালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) আয়োজিত নতুন মুখ কার্যক্রমে নায়ক হওয়ার জন্য পরীক্ষা দেন মিশা সওদাগর। এরপর ১৯৮৯ সালে ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমাতে নায়ক হিসেবে প্রথম অভিনয় করেন। ‘অমরসঙ্গী’ সিনেমাতেও তিনি নায়কের ভূমিকায় অভিনয় করেন, কিন্তু দুটির একটিও ব্যবসায়িক সাফল্য পায়নি।

পরবর্তী সময়ে বেশ কয়েকজন পরিচালক মিশাকে ভিলেন হিসেবে অভিনয়ের পরামর্শ দেন। প্রথমে তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ সিনেমাতে ভিলেন চরিত্রে অভিনয় করেন মিশা সওদাগর। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ভিলেন হিসেবে নিজেকে বড়পর্দায় প্রতিষ্ঠিত করেছেন। এরই মধ্যে ৮শ’র বেশি সিনেমাতে তিনি অভিনয় করেছেন।

আজ ০৪ জানুয়ারি মিশা সওদাগরের জন্মদিন। ১৯৬৬ সালে আজকের এই দিনে পুরানো ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মিশা সওদাগর জন্মগ্রহণ করেন। তার বাবা ওসমান গনি ও মা বিলকিস রাশিদা। তাদের তিন পুত্র ও দুই কন্যার মধ্যে মিশার অবস্থান চতুর্থ। ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্রের বাবা।

এবারের জন্মদিনে পরিবারকে সময় দিচ্ছেন মিশা সওদাগর। তবে খুব বেশি বড় আয়োজন করে জন্মদিন পালন করছেন না এই খল অভিনেতা। জন্মদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে সহকর্মী ও ভক্তদের ভালোবাসায় ভাসছেন মিশা সওদাগর।

মিশা গণমাধ্যমকে জানান, তিনি সন্ধ্যার পর পরিবারকে নিয়ে বাইরে কোথাও ঘুরতে যাবেন। তাছাড়া কাছের আত্মীয়-পরিজন তাকে উইশ করছেন। তিনি সকলের ভালোবাসায় সিক্ত।

Nagad

সারাদিন/০৪ জানুয়ারি/এমবি