লোকে কী বলল তা নিয়ে কখনো ভাবিনি: রোনালদো

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২৩

দীর্ঘ দেড় দশকেরও বেশি সময় ইউরোপিয়ান ফুটবলে রাজত্ব করা ক্রিস্টিয়ানো রোনালদোকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসের।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) রাতে রাজকীয় আয়োজনের মধ্যদিয়ে রোনালদোকে নিজেদের খেলোয়াড় হিসেবে বরণ করে নিলো সৌদি আরবের ক্লাবটি।

অফিসিয়াল প্রেজেন্টেশনে উপস্থিত ছিলেন প্রায় ৩০ হাজার সমর্থক। আর রোনালদোকে পেয়ে আত্মহারা হয়ে পড়েছে আল নাসেরের ভক্তরা।

এরপরই সংবাদ সম্মেলনে ক্রিস্টিয়ানো রোনালদো ঘোষণা করলেন, “ইউরোপে আমার অভিযান শেষ। সেখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রায় সব ক্লাবেই খেলেছি। এখানে ভালো লাগছে। সৌদি আরবের মানুষ চমৎকার।”

রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস মাতানো পর্তুগিজ এই কিংবদন্তিকে সংবাদ সম্মেলনে ‘বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার’ হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। ততক্ষণে ক্লাবটির মাঠ মরসুল পার্কে তিল ঠাঁই ছিল না।

সৌদির ক্লাব আল নাসেরে যোগ দিয়ে রোনালদো বলেন, “ইউরোপে অনেক সুযোগ পেয়েছি। ব্রাজিল, অস্ট্রেলিয়া, যুক্তরাস্ট্র এবং পর্তুগাল থেকেও ডাক পেয়েছি। তবে আমার জন্য এটা সুযোগ। নিজের জ্ঞান ও দক্ষতা ব্যবহার করে খুব গুরুত্বপূর্ণ একটি ক্লাবকে বেড়ে উঠতে সাহায্য করা। এই সিদ্ধান্তটা নিতে পেরে আমি গর্বিত। পরিবার সব সময় আমার পাশে ছিল। আর লোকে কী বলল তা নিয়ে আমি কখনো ভাবিনি।”
কথা প্রসঙ্গে রোনালদো আরও বলেন, “আমি অনন্য খেলোয়াড়। আমি ওখানে (ইউরোপ) সব রেকর্ড ভেঙেছি। এখানেও কিছু রেকর্ড ভাঙতে চাই।”

সংবাদ সম্মেলনে স্পষ্ট করে রোনালদো বলেন, “কোচ চাইলে (ক্লাবের) পরের ম্যাচেই তিনি মাঠে নামতে প্রস্তুত।” বৃহষ্পতিবার (০৫ জানুয়ারি) আল তা’ঈয়ির বিপক্ষে ম্যাচ আছে আল নাসরের।

Nagad

এদিকে, ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভিড়িয়ে তার নাম লেখা জার্সি বাজারে ছাড়ে আল নাসের। আর সেই জার্সি বাজারে আসার মাত্র দুই ঘণ্টার ভেতরেই শেষ হয়ে যায়। বিক্রি হয়েছে রোনালদোর ২০ লাখ জার্সি।

কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে চুক্তি বাতিল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। এরপর ক্লাবহীন থাকার পর নতুন ঠিকানা বেছে নেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। এখানে আড়াই বছরের চুক্তিতে যোগ দেন রোনালদো। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চুক্তির অঙ্কটা ২০ কোটি ইউরোর বেশি।

সারাদিন/০৪ জানুয়ারি/এমবি