টেনিস থেকে অবসর নিচ্ছেন সানিয়া মির্জা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

ছবি- সংগৃহীত

টেনিস ক্যারিয়ার থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। সামনের মাসে (ফেব্রুয়ারি) দুবাইয়ে ডিটি ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপে শেষবারের জন্য মাঠে নামবেন বলে জানিয়েছেন সানিয়া মির্জা।

এর আগে ২০২২ সালে ইউএস ওপেন খেলে অবসর নেবেন বলে জানিয়েছিলেন ছয় বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়। কিন্তু চোটের কারণে সেই প্রতিযোগিতায় খেলতে না পারায় তার অবসরের সিদ্ধান্ত পিছিয়ে যায়।

নিজের অবসর নিয়ে সানিয়া বলেন, “আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‌্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।”

অবসর নেওয়ার এটাই সঠিক সময়। কারণ, তার শরীর আর ধকল নিতে পারছে না বলে জানান সানিয়া মির্জা। তিনি বলেন, “৩৬ বছর বয়স হল। শরীর আর পারছে না। মানসিক ভাবে হয়তো এখনও চাঙ্গা আছি। কিন্তু মানসিক শক্তি দিয়ে কত দূর টানা যায়? ২০ বছর তো খেললাম। এখন জীবনে অনেক কিছু বদলেছে। প্রতি দিন আর অত ধকল নিতে পারছি না।”

দুবাই টেনিস প্রতিযোগিতার আগে অবশ্য অস্ট্রেলিয়ান ওপেন খেলবেন সানিয়া। কাজাখস্তানের অ্যানা দানিলিনার সাথে জুটি বেঁধে নামবেন সানিয়া মির্জা।

সারাদিন/০৭ জানুয়ারি/এমবি

Nagad