শাকিব খানের নায়িকা হচ্ছেন বলিউডের কাজল?

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:০১ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

প্রায় দুই যুগ পর আবারও সিনেমা নির্মাণে ফিরছেন চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক ওয়াহিদ সাদিক। তিনি হলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শাবানার স্বামী।

যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন তিনি। এতে নায়ক হিসেবে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। এই সিনেমাটির নায়িকা এখনও চূড়ান্ত হয়নি। তবে এতে বলিউড অভিনেত্রী কাজল অথবা অভিনেত্রী বিদ্যা বালানের কথা ভাবছেন সিনেমাটির নির্মাতা।

গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে নির্মাতা ও প্রযোজক ওয়াহিদ সাদিক বলেন, দেশীয় চলচ্চিত্রের প্রাণ ফেরাতে আবার নির্মাণে আসার সিদ্ধান্ত নিয়েছি। যে সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছি সেটি হবে পারিবারিক, অ্যাকশন ও রোমান্টিক গল্পের। এই সিনেমার গল্প ও চিত্রনাট্য লিখেছেন কলকাতার নির্মাতা রাজীব কুমার বিশ্বাস। তিনিও পরিচালনা করবেন।

সিনেমার নায়িকা প্রসঙ্গে প্রযোজক সাদিক বলেন, গল্পের কারণেই একজন বলিউডের বাঙালি নায়িকা প্রয়োজন এবং এই চরিত্রটি হবে একটু বয়স্ক। তাই বলিউডের কাজল ও বিদ্যা বালানের কথা ভাবছি। আগামী ১৬ জানুয়ারি কলকাতা যাচ্ছি সিনেমাটির নির্মাণ কাজের ব্যাপারে। তখনই নির্মাতা রাজীব কুমারকে নিয়ে নায়িকার বিষয়টি চূড়ান্ত করে ফিরবো।

তিনি আরও বলেন, একই সাথে সিনেমার নামও চূড়ান্ত করবো এবং জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ঢাকায় সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা দেবো। তিনি জানান সিনেমার শুটিং হবে বাংলাদেশ-ভারত ও যুক্তরাষ্ট্রে।

দুই বাংলার শিল্পী কলাকুশলীরা সমানভাবে এই সিনেমাতে অভিনয় করবেন। এই বছরের শেষদিকে বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলেও জানান প্রযোজক ওয়াহিদ সাদিক।

Nagad

ওই সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান জানান, সবকিছু ঠিক থাকলে অবশ্যই তিনি এই সিনেমাতে অভিনয় করবেন।

নির্মাতা ও প্রযোজক ওয়াহিদ সাদিক জানান, ১৯৯৭ সালের দিকে তিনি ও তার স্ত্রী শাবানা চলচ্চিত্র জগত ছেড়ে যুক্তরাষ্ট্র প্রবাসী হন। প্রায় প্রতিবছরই দেশে আসলেও চলচ্চিত্রের ব্যবসা অনুকূলে না থাকায় আর নির্মাণে ফিরতে পারেন নি। বর্তমানে ঢাকার চলচ্চিত্র ফের উজ্জীবীত হয়ে ওঠায় এই চলচ্চিত্র জগতকে চাঙ্গা করতেই বিগ বাজেট ও অ্যারেঞ্জমেন্টে চলচ্চিত্র নির্মাণে আবারও ফিরছেন তিনি।

সারাদিন/০৭ জানুয়ারি/এমবি