এক মাস পর মুক্তি পেলেন মির্জা ফখরুল ও মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৩

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জামিনে মুক্তি পেয়েছেন। এক মাস কারাভোগের পর সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যার কিছু আগে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন বিএনপির শীর্ষ এই দুই নেতা।

আজ সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যা ছয়টার দিকে তাঁরা ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান।

বিষয়টি নিশ্চিত করে বিএনপি নেতা ও তাঁদের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল। তিনি জানান, সন্ধ্যা ছয়টার দিকে তাঁরা ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়েছেন।

মুক্তি পাওয়ার পর তাঁরা নয়াপল্টনে বিএনপি অফিসের দিকে রওনা দিয়েছেন বলে জানান বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

এর আগে দুপুর ২টার দিকে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখা থেকে জামিন আদেশের কপি বিচারিক আদালতে পৌঁছায়। পরে সংশ্লিষ্ট আদালতের বিচারক সেটি দেখার পর কারাগারে পাঠিয়ে দেন। এরপর আনুষ্ঠানিকতা শেষে দুই নেতাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

এর আগে আজ সোমবার বেলা সাড়ে তিনটার দিকে তাদের জামিননামা আদালতে দাখিল করা হয়। বিকেল সাড়ে চারটার দিকে জামিন আদেশের নথিপত্র কারাগারে পৌঁছায়। তাঁদের জামিননামার কাগজপত্র যাচাইবাছাই করে দেখার পর মুক্তি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

Nagad

প্রসঙ্গত, ঢাকায় গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর রাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। তাঁদের স্থায়ী জামিন প্রশ্নে হাইকোর্টের রুল এক মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়েছে।