দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬.৯ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৩

ছবি- সংগৃহীত

হিমেল হাওয়ায় বেশ ঠান্ডা অনুভুত হচ্ছে দেশের উত্তর পশ্চিমাঞ্চলে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ৯টায় সেখানকার তাপমাত্রা ছিলো ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

পঞ্চগড়ের তেতুঁলিয়া আবহাওয়া পর্যেবক্ষণাগারের আবহাওয়া পর্যেবক্ষক মো: রোকনুজ্জামান বলেন, হিমালয়ের কাছে হওয়ায় উত্তর পশ্চিমাঞ্চল থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারণে বেশ ঠান্ডা অনুভুত হচ্ছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আজ সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার (৯ জানুয়ারি) ৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রংপুর বিভাগের কুড়িগ্রাম, রংপুর, লালমনিরহাট, গাইবান্ধা, দিনাজপুর, পঞ্চগড়, ঠাকুরগাঁও, নীলফামারী এবং রাজশাহী বিভাগের পাবনা, নওগাঁ ও খুলনা বিভাগের চুয়াডাঙ্গা- এই ১১ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আজ পঞ্চগড়ের তেঁতুলিয়া পর্যবেক্ষণাগারে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া দিনাজপুরে ৭ দশমিক ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ৮ এবং নীলফামারীর ডিমলায় ৮ দমমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এইসব তথ্য জানানো হয়েছে।

সারাদিন/১০ জানুয়ারি/এমবি 

Nagad