মুখোমুখি মেসি-রোনালদো, টিকিটের দাম উঠল ২৭ কোটি টাকা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

ছবি- সংগৃহীত

আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের রাজধানী রিয়াদে মুখোমুখি হতে যাচ্ছেন সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ঐতিহাসিক ওই ম্যাচ দিয়েই সৌদি আরবের ক্লাবে আল নাসরে অভিষেক হতে যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর।

কারণ সৌদিতে সেদিন খেলতে যাচ্ছে প্যারিস সেইন্ট জার্মেই-পিএসজি। সেই মাঠে থাকার সম্ভবনা রয়েছে লিওনেল মেসির। ওই ম্যাচটি দিয়ে আবারও বিশ্ব ফুটবল ‘মেসি-রোনালদো’ দ্বৈরথ দেখতে পাবেন। আর সেই ম্যাচ দেখার জন্য সমর্থকদের মধ্যে টিকেট নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে কাড়াকাড়ি।

সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে মেসি ও রোনালদো। এই ম্যাচে মেসি-রোনালদোর সাথে মাঠে নামবেন ব্রাজিলের নেইমার জুনিয়র, ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে মতো তারকা ফুটবলাররা।

একাধিক তারকার অংশ গ্রহণের ম্যাচের টিকিট মূল্য আকাশছোঁয়া। ৭.৫ লাখ ইউরোতেও পাওয়া যাচ্ছে না সেই ম্যাচের একটি টিকিট। সৌদি জেনারেল এন্টারটেনমেন্ট অথরিটি (জিইএ) টিকিট বাজারে ছেড়েছে।

এসবের মাঝে রোনালদো ও মেসির সাথে ছবি তোলার সুযোগ রেখে ‘বিয়ন্ড ইমাজিনেশন’ নামক একটি টিকিট নিলামে তুলেছে সৌদি আরবের স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন মন্ত্রণালয়। এই টিকিটের দামও ইতোমধ্যে আকাশচুম্বী হয়েছে।

আরব দেশটির ব্যবসায়ী মুশরেফ আল-ঘামদি ‘বিয়ন্ড ইমাজিনেশন’ টিকিটটি পেতে নিলামে দাম হাঁকিয়েছেন ২.৬৬ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ২৭ কোটি ৭১ লাখ ৬৫ হাজার ৮৮২ টাকা!

Nagad

বর্তমান ফুটবল বিশ্বের সবচেয়ে বড় দুই তারকার দ্বৈরথের ম্যাচের মূল্য প্রথম দিকে ২.৫ লাখ ইউরো নির্ধারণ করা হয়। যা নিলাম প্রক্রিয়ার অধীনে ছিলো। টিকিট ছাড়ার কয়েক ঘণ্টার মধ্যে সেই মূল্য ৭.৫ লাখ ইউরো ছাড়িয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় ৭ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ৩৩০ টাকা।

‘বিয়ন্ড ইমাজিনেশন’ নামের ওই বিশেষ টিকিটটির নিলাম শেষ হওয়ার কথা রয়েছে আগামী মঙ্গলবার (১৭ জানুয়ারি)। ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স ও ডেইলি মেইল জানিয়েছে, সৌদি আরবের এক ব্যবসায়ী মেসি-রোনালদোর ম্যাচ দেখার জন্য ‘বিয়ন্ড ইমাজিনেশন’ টিকিট কিনতে ১০ লাখ রিয়াল বা ২৭ কোটি ৭ লাখ ৫৮ হাজার ৯৩৮ (প্রায়) টাকা খরচ করতে রাজি হয়েছেন।

ওই ব্যবসায়ীর নাম মুশরেফ আল গামদ। তিনি সৌদি আরবের একটি বড় রিয়াল এস্টেট কোম্পানির মুখ্য কর্তা। নিলামের বিজয়ী যে এই টিকিট জিতবেন, সে শুধু সবচেয়ে ভালো জায়গায় বসে ম্যাচ দেখার সুযোগই নয়, জয়ী দলের সাথে ছবি তোলার সুযোগও পাবেন তিনি। শুধু তাই নয়, ড্রেসিং রুমে গিয়ে দু’দলের ফুটবলারদের সাথে দেখা করতে পারবেন। অর্থাৎ মেসি, রোনালদোর সাথে দেখা করার সুযোগও থাকছে। সেই টিকিট পেতেই নিলামে প্রায় ২৭ কোটি টাকার বিড দিয়েছেন ওই ব্যবসায়ী।

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হবে। ওই স্টেডিয়ামটির দর্শক ধারণক্ষমতা ৬৮ হাজার। টিকিটের জন্য ২০ লাখ আবেদন এলেও ধারণক্ষমা অনুযায়ী টিকিট প্রদান করা হবে।

সারাদিন/১৪ জানুয়ারি/এমবি