ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন : সরে দাঁড়ালেন আ.লীগের ৩ স্বতন্ত্র প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা:ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা:
প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচন থেকে আওয়ামী লীগের তিনজন স্বতন্ত্রপ্রার্থী সরে দাঁডালেন। এরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন ও স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহজাহান আলম।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে স্বতন্ত্র তিন প্রার্থী জেলা প্রশাসক ও উপনির্বাচনের রিটার্নিং কর্মর্কতার কার্যালয়ে গিয়ে তারা তাদের প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন।

উপনির্বাচনে বর্তমানে দলছুট স্বতন্ত্র প্রার্থী উকিল আবদুস সাত্তারসহ পাঁচ প্রার্থী নির্বাচনী মাঠে রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জিল্লুর রহমান জানান, যাচাই-বাছাইয়ের পর আটজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। এদের মধ্যে আজ তিনজন প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। আগামীকাল রোববার (১৫ জানুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরপর সোমবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে জানান তিনি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আল মামুন সরকার বলেন, আসনটি বাংলাদেশ আওয়ামী লীগ উন্মুক্ত রেখেছেন। আমাদের দলের তিন স্বতন্ত্র প্রার্থী নিজ নিজ দায়িত্বে মনোনয়ন প্রত্যাহার করেছেন। প্রত্যাহারের সময় আমি জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলাম।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসন থেকে বিএনপির মনোনয়ন নিয়ে বিজয়ী হন দলটির বর্ষীয়ান নেতা আব্দুস সাত্তার ভূইয়া। তবে গত ডিসেম্বরে দলীয় সিদ্ধান্তে সংসদ থেকে পদত্যাগ করেন তিনি। এরপর দলের চেয়ারপাসনের উপদেষ্টার পদ থেকেও পদত্যাগ করেন। পরবর্তীতে তিনি তার ছেড়ে দেওয়া আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম কিনলে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে তাকে বহিষ্কার করে বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার বিজয়ী হয়েছিলেন। ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

Nagad