শিরোপার লড়াইয়ে রাতে মুখোমুখি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে আজ রাতে মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার খেলা মানেই বাড়তি উত্তেজনা। পুরো ফুটবল বিশ্বের নজর থাকে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে।

বাংলাদেশ সময় রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ১টায় সৌদি আরবের রিয়াদে কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ওই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এর আগে স্প্যানিশ সুপার কাপে দুই দলই টাইব্রেকারে জিতে পা রেখেছে শিরোপা নির্ধারণী মঞ্চে। প্রথম সেমিফাইনালে ভ্যালেন্সিয়া’কে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে ফাইনাল উঠেছিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। আর দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল বেটিস’কে টাইব্রেকোরে ৪-২ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

গত ২১ মাসে শিরোপার কোনো স্বাদ পায়নি বার্সেলোনা। ব্যর্থতার এই বৃত্ত ভাঙার দারুণ একটি সুযোগ স্প্যানিশ ক্লাবটির সামনে। সেই উপলক্ষকে আরও বেশি রাঙিয়ে তোলার অনুসঙ্গ হিসেবে তাদের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

এখন পর্যন্ত এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ২৫০ ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে রিয়ালের ১০১ জয়ের বিপরীতে ৯৭ ম্যাচে জয় বার্সেলোনার।

বাকি ৫২ ম্যাচ অমীমাংসিত থাকায় ড্র হয়েছে। এছাড়া স্প্যানিশ সুপার কাপেও ১৫ বার মুখোমুখি হয়েছিল বার্সা ও রিয়াল। যেখানে ৯ ম্যাচ জিতে এগিয়ে রিয়াল মাদ্রিদ। আর বার্সেলোনা ৪ জয়ের বিপরীতে ড্র দুটি।

Nagad

সারাদিন/১৫ জানুয়ারি/এমবি