৬২ বছর পর ব্রাইটনের কাছে বিধ্বস্ত লিভারপুল

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩

ছবি- সংগৃহীত

৬২ বছর পর প্রিমিয়ার লিগে ব্রাইটনের মাঠে বিধ্বস্ত হয়েছে লিভারপুল। চেনা আঙিনায় উজ্জীবিত ফুটবল খেলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন।

শনিবার (১৪ জানুয়ারি) লিভারপুলকে ৩-০ গোলে হারিয়েছে । ম্যাচের সব কয়টি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ১৯৬১ সালের পর প্রথমবারের মত প্রিমিয়ার লিগে ব্রাইটনের কাছে হারতে হয়েছে অল রেডদের।

দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠাল ব্রাইটন। স্বাগতিকদের ১৪ শটের ৮টি ছিল লক্ষ্যে এবং সফরকারী লিভারপুলের ৬টি শটের ২টি ছিল লক্ষ্যে।

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ পায় ব্রাইটন তবে কোনোটিই লিভারপুলের গোল বারের জাল স্পর্শ করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে লিভারপুলের ওপর আরও চেপে বসে ব্রাইটন।

এই পর্বের প্রথম ৮ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন সলি মার্চ। দ্বিতীয়টি ছিল দুর্দান্ত। ফার্গুসনের পাস ধরে বক্সে ঢুকে তার বাঁ পায়ের শটে বল দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়।

৫৫তম মিনিটে অ্যালেকজান্ডার-আর্নল্ডের ক্রসে গোলরক্ষক বরাবর হেড করেন অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। ম্যাচে লক্ষ্যে লিভারপুলের প্রথম প্রচেষ্টা এটিই। ৭৮তম মিনিটে কোডি গাকপোর প্রচেষ্টা ঠেকিয়ে দেন ব্রাইটন গোলরক্ষক। ৮১তম মিনিটে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন ওয়েলবেক।

Nagad

সতীর্থের থ্রো-ইনে বল পেয়ে হেডে বাড়ান মার্চ। দারুণভাবে ফ্লিক করে জো গোমেজের মাথার ওপর দিয়ে বল পার করে শূন্যে থাকা অবস্থাতেই শটে আলিসনকে পরাস্ত করেন ইংলিশ ফরোয়ার্ড।

১৮ ম্যাচে ৯ জয় এবং ৩ ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে উঠে এসেছে ব্রাইটন। আর সমান ম্যাচে ষষ্ঠ হারে ২৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে রয়েছে লিভারপুল। অন্যদিকে ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।

সারাদিন/১৫ জানুয়ারি/এমবি