ফারদিন হত্যা মামলা: তদন্ত প্রতিবেদন দাখিল ১৪ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩

বুয়েট শিক্ষার্থী ফারদিনকে ঢাকায় খুন করা হয়েছে: ধারণা করছে ডিবি। সংগৃহীত ছবি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় করা মামলায় আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

রোববার (১৫ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: শান্ত ইসলাম মল্লিকের আদালত এই দিন ধার্য করেন।

এদিন রাজধানীর রামপুরা থানায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিলো। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মজিবুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। ফলে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেছেন আদালত।

আদালতের রামপুরা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক সেলিম রেজা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সেলিম রেজা জানান, রোববার (১৫ জানুয়ারি) এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিলো। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মজিবুর রহমান প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য আদালত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত বছরের ০৪ নভেম্বর রাজধানীর ডেমরা থেকে নিখোঁজ হন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ। পরে ০৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জ সদরের সিদ্ধিরগঞ্জ বনানী ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ।

Nagad

এরপর ১০ নভেম্বর রামপুরা থানায় দায়ের করা মামলায় ‘হত্যার পর লাশ গুম’ করার অভিযোগ আনেন ফারদিনের বাবা নূর উদ্দিন। ওই মামলায় ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে এক নম্বর আসামি করা হয়। একই দিনে তাকে গ্রেপ্তার করা হয় এবং পাঁচ দিন রিমান্ডে নেওয়া হয়। বর্তমান তিনি জামিনে রয়েছেন।

সারাদিন/১৫ জানুয়ারি/এমবি